ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

সূচকের উত্থানে লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩২, ২২ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের উত্থানে লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : উভয় পুঁজিবাজারে রোববার মূল্যসূচক ও লেনদেনের পতনের মধ্য দিয়ে দিন শেষ হয়। আজ সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে পুঁজিবাজার ঘুরে দাঁড়ানোর পূর্বাভাস দিচ্ছে। দেশের দুই স্টক এক্সচেঞ্জে মূল্যসূচকের উত্থানে লেনদেন চলছে।

 

আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১২১ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪২টি কোম্পানির। আর দর কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৫টির।

 

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৮৬ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৭১ পয়েন্টে।

 

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৯১ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৬/আশিক/হাসান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়