ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সূচকের পতন অব্যাহত

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪২, ৫ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের পতন অব্যাহত

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের দুই শেয়ারবাজারেই সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একইসঙ্গে কমেছে মোট টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ। এর আগের কার্যদিবস বৃহস্পতিবারও সূচকের পতনে লেনদেন শেষ হয়।

 

দিনশেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বা ডিএসইএক্স ৩৬ পয়েন্ট কমে ৪ হাজার ৫৩৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে ৪৬৮ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৩৬ কোটি ৩৯ লাখ টাকা কম লেনদেন।

 

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ১৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টি শেয়ার দর।

 

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হল- লাফার্জ সুরমা সিমেন্ট, অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড, বেক্সিমকো, এসিআই, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, ইউনাইটেড এয়ারওয়েজ, ফার কেমিক্যাল, বেক্সিমকো ফার্মা, এসিআই ফরমুলেশন ও ইফাদ অটোস।

 

দিনশেষে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের  (সিএসই) সার্বিক সূচক ১১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৭৬ পয়েন্টে। লেনদেন হয় ৩১ কোটি টাকার। মোট লেনদেন হয়েছে ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ১৫৮টি এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৫/নিয়াজ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়