ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ২৮ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

ডিএসইর সার্বিক সূচক

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে উভয় শেয়ারবাজারে। একইসঙ্গে বেড়েছে মোট টাকার অঙ্কে লেনদেনর পরিমাণ।

 

দিনশেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ২১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৭৯৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৮৯ পয়েন্টে।

 

ডিএসইতে আগের দিনের তুলনায় ৭১ কোটি ৮৮ লাখ টাকা বা ১১ শতাংশ বেশি লেনদেন হয়েছে। আগের দিন ৬৪৮ কোটি ২৩ লাখ টাকা লেনদেন হয়েছিল।

 

লেনদেন হয়েছে ৩১৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ১৮৬টির, কমেছে ১০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

 

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- স্কয়ার ফার্মা, লাফার্জ সুরমা সিমেন্ট, ইউপিজিডিসিএল, বেক্সিমকো, খুলনা পাওয়ার কোম্পানি, গ্রামীণফোন, বেক্সিমকো ফার্মা, আরএকে সিরামিক, অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড ও  আইডিএলসি ফিন্যান্স লিমিটেড।

 

দিনশেষে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক ৯৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭২৫ পয়েন্টে। লেনদেনে হয় ৫৪ কোটি টাকা।

 

লেনদেনে অংশ নেয় ২৬০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এরমধ্যে দর বেড়েছে ১৫২টির, কমেছে ৮৪টি এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

 

 

রাইজংবিডি/ঢাকা/২৮ জুলাই ২০১৫/নিয়াজ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়