ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সূচকের সামান্য উত্থানে বেড়েছে লেনদেন

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ১৩ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের সামান্য উত্থানে বেড়েছে লেনদেন

ডিএসই’র মঙ্গলবারের প্রধান সূচক

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে বেড়েছে মোট টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ। একইচিত্র ছিল অপর শেয়রাবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।

দিনশেষে ডিএসইর প্রধান মূল্য সূচক (ডিএসইএক্স) ৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৭৭৯ পয়েন্টে অবস্থান করছে। এদিন ৪৪৯ কোটি টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের তুলনায় ৩৩ কোটি টাকা বা ৭ দশমিক ৯৩ শতাংশ বেশি।

লেনদেন হয় ৩১৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এরমধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হচ্ছে- বেক্সিমকো ফার্মা, মোজাফফর হোসাইন স্পিনিং মিলস, ব্র্যাক ব্যাংক, লাফার্জ সুরমা সিমেন্ট, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, বিএসআরএম স্টিলস, ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক, প্রিমিয়ার সিমেন্ট মিলস, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ এবং সিটি ব্যাংক।

দিনশেষে অপর শেয়ারাবাজার সিএসই সার্বিক সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৪৬ পয়েন্টে। লেনদেন হয়েছে ৩৪ কোটি টাকা।

এদিন সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এরমধ্যে দর বেড়েছে ১০৪টির, দর কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

 

 

 


রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৫/নিয়াজ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়