ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সৌদি আরব ৯৪ টন ত্রাণ পাঠিয়েছে

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ২২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সৌদি আরব ৯৪ টন ত্রাণ পাঠিয়েছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বাংলাদেশে পালিয়ে আসা প্রায় সাড়ে চার লাখ রোহিঙ্গা শরণার্থীর জন্য প্রথমবারের মতো ত্রাণ পাঠিয়েছে সৌদি আরব।

শুক্রবার সৌদি আরবের দূতাবাসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আমির ওমর সেলিম ওমর চট্টগ্রামের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর কাছে এ সব ত্রাণসামগ্রী হস্তান্তর করেন।

এর আগে বৃহস্পতিবার রাত ৩টায় সৌদি সরকারের পাঠানো ৯৩ দশমিক ৮১ টন ত্রাণসামগ্রী নিয়ে সে দেশের একটি ফ্লাইট চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বলে জানান চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান।

তিনি জানান, বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য এই প্রথম সৌদি সরকার ত্রাণসামগ্রী পাঠিয়েছে। তাদের পাঠানো ৯৩ দশমিক ৮১ টন ত্রাণসামগ্রীর মধ্যে ময়দা, চিনিসহ বিভিন্ন খাদ্য রয়েছে।

এ সব ত্রাণ হস্তান্তরকালে বিমানবন্দরে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের স্টাফ অফিসার মো. রমিজ আলম প্রমুখ।

সৌদি সরকার ইতোমধ্যে এ দেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য দেড় কোটি মার্কিন ডলার মানবিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২২ সেপ্টেম্বর ২০১৭/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়