ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ পড়লেন মীরু ও তার ভাই

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০১, ৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ পড়লেন মীরু ও তার ভাই

হালিমুল হক মীরু ও তার বড় ভাই হামিদুল হক হিরো

সিরাজগঞ্জ প্রতিনিধি : সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার আসামি শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মীরু ও তার বড় ভাই মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ পড়েছেন।

বৃহস্পতিবার শাহজাদপুর উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি মুক্তিযোদ্ধা নন এমন ১৭৫ জনের একটি তালিকা প্রকাশ করে। ওই তালিকায় মেয়র মীরু ও তার ভাই হামিদুল হক হিরোর নাম রয়েছে।

প্রকাশিত তালিকায় উল্লেখ করা হয়, ‘শাহজাদপুর গ্রামের মো. আবু তালেব মিয়ার ছেলে মো. হালিমুল হক মীরু (জামুকা প্রেরিত তালিকার ক্রমিক নম্বর ০৭০৪৩১৩৪৫৫০), গেজেট নম্বর ২৯৪৩, তারিখ  ৪ অক্টোবর ২০১৩ সাল, জন্ম সনদের বয়স-১ জানুয়ারি ১৯৫৫ সাল, জাতীয় পরিচয়পত্রের বয়স-১ জানুয়ারি ১৯৫৯ সাল মুক্তিযোদ্ধা নন।’

তালিকায় আরো উল্লেখ করা হয়, ‘হামিদুল হক হিরো (জামুকা প্রেরিত তালিকার ক্রমিক নং-০৭০৪১৪৫৪৮), গেজেট নং-২৯৪৮, তারিখ : ৪ অক্টোবর ২০১৩ সাল, মুক্তিযোদ্ধা নন।’

শাহজাদপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বিনয় পাল জানান, বাদপড়া মুক্তিযোদ্ধাদের তালিকায় মীরু ও তার ভাইয়ের নাম রয়েছে। তবে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই সংক্রান্ত বিষয় নিয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে। রিট পিটিশনের আদেশ না হওয়া পর্যন্ত মীরু ও তার ভাই হিরোর বিষয়টি স্থগিত থাকবে।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/৩ মার্চ ২০১৭/অদিত্য রাসেল/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়