ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চবির শাটল ট্রেন বন্ধ: ক্যাম্পাসে অচলাবস্থা

জোবায়ের চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৮, ২৪ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চবির শাটল ট্রেন বন্ধ: ক্যাম্পাসে অচলাবস্থা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চালাতে অপারগতা জানিয়েছে লোকমাস্টাররা। ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীকে হত্যা করা হয়েছে- এমন অভিযোগে বুধবার শাটল ট্রেন অবরোধ করে তার অনুসারীরা।

 

এরপর থেকে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয়ের বেশিরভাগ বিভাগ- ইনিস্টিটিউটের ক্লাস বাতিল করা হয়েছে। ফলে অচলাবস্থা বিরাজ করছে ক্যাম্পাস জুড়ে।

 

বৃহস্পতিবার সকাল থেকে একটি শাটল ট্রেনও শহর ছেড়ে যায়নি।



ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীকে হত্যা করা হয়েছে- এমন অভিযোগে বুধবার হাটহাজারীর ফতেয়াবাদ স্টেশনে শাটল ট্রেনের হোস পাইপ কেটে অবরোধ করে রাখে তার অনুসারীরা। এরপর দুপুরে দিয়াজের ময়নাতদন্ত প্রতিবেদনে আত্মহত্যা আসায় আবার ট্রেন অবরোধ করে তার অনুসারীরা। এ সময় বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী দুপুর দেড়টার ট্রেন ফতেয়াবাদে আটকে দিয়ে লোকমাস্টারকে তুলে নিয়ে যায় আন্দোলনকারীরা। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে। এরপর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের প্রধান মাধ্যম শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

 

ষোলশহর স্টেশনমাস্টার সাহাব উদ্দিন রাইজিংবিডিকে জানান, লোকমাস্টাররা নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে শাটল ট্রেন চালাতে অপারগতা জানিয়েছে। পর্যাপ্ত নিরাপত্তা না পেলে তারা ট্রেন চালাবে না বলে ঘোষণা দিয়েছে।

 

বৃহস্পতিবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়গামী বেশ কয়েকটি শিক্ষক বাস আটকে দেওয়া হয়েছে বলে জানা গেছে।  এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

 

 

 

রাইজিংবিডি/চবি/২৪ নভেম্বর ২০১৬/জোবায়ের চৌধুরী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়