ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্নিগ্ধ ও সজীব রাখবে পারফিউম বা সুগন্ধি

তাসনিম পৃথ্বী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০০, ২৬ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্নিগ্ধ ও সজীব রাখবে পারফিউম বা সুগন্ধি

পারফিউম

তাসনিম পৃথ্বী : বেশিরভাগ মানুষ পারফিউম ব্যবহার করে বাইরে বের হবার সময় বা রাতে ঘুমানোর আগে সুন্দর সুগন্ধের জন্য। কিন্তু আসলে বিশেষজ্ঞরা মনে করেন কিছু বিশেষ ধরনের কিছু সুগন্ধি বা পারফিউম আপনাকে করে তুলতে পারে আরো আবেদনময়ী! সুতরাং তখন আপনাকে লাগবে আরো সুন্দর, আকর্ষণীয় এবং কর্মক্ষেত্রে আরো বেশি কনফিডেন্ট।

 

এই সুগন্ধ মানুষের ইন্দ্রিয়কে দারুনভাবে প্রভাবিত করে এবং আপনি তা খুব সহজেই বুঝতে পারবেন যখন তা আশেপাশে ছড়িয়ে যায়। জেনে নিন, পারফিউম বা সুগন্ধির বিভিন্ন পরিচয় কারণ এবং তাদের বিশেষত্ব।

 

ভ্যানিলা- যৌন আবেদনকে উৎসাহী করে: ভ্যানিলা প্রাকৃতিকভাবেই স্নায়ুতন্ত্রকে শিহরিত করে। এর কারণে আবেদন জেগে উঠে এবং এই ভ্যানিলা কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রকেও প্রভাবিত করে। তাই বেশিরভাগ পারফিউমে একে মূল উপাদান হিসেবে ব্যবহার করা হয়ে থাকে।

 

ফুলের সুবাস– যৌবন এবং তারুণ্যের বহিঃপ্রকাশ: কিছু কিছু ফুল যেমন পিউনি, লিলি অব দ্য ভ্যালি এবং অরেঞ্জ ব্লজম- এদের সুবাসে রয়েছে বসন্তের মত চঞ্চল যৌবনের আভাস। আমেরিকার Rutgers বিশ্ববিদ্যালয়ের করা এক গবেষণায় জানা যায়, যে সকল পারফিউমে ফলের সুগন্ধ রয়েছে যেমন আপেল বা আম এ সকল সুগন্ধ অপেক্ষাকৃত কম বয়সী তরুণীদের জন্য মানানসয়ী। আর লেবু বা আঙ্গুর এর গন্ধ সুস্থতা এবং সুস্বাস্থ্যের ইঙ্গিত দেয়।

 

কর্মক্ষেত্রের জন্য উপযুক্ত– সাইপ্রাস: নিজেকে কাজের সময় একেবারে ফোকাসড রাখতে চান? সাইপ্রাসের নোটগুলো তাহলে আপনার জন্যই লেখা। এর সুগন্ধির মধ্যে ওকামস, সিডার এবং ভিটাইভার শুধুমাত্র আপনার জন্যই, যা কর্মক্ষেত্রে আপনার কনফিডেন্স বাড়াবে। চারপাশে যখন পুরুষ সহকর্মীদের ঘাম আর ভারী পারফিউমের গন্ধ ছড়াবে তার মাঝে আপনি সেখানে সাইপ্রাসের সুগন্ধিতে আরো আকর্ষণীয় হয়ে উঠতেই পারেন!

 

হিন্ট অফ স্পাইস- নমনীয় আবেদনের জন্য: স্পাইসি ফ্লোরাল সুবাসের পারফিউম একজন মেয়ের ওজন কমিয়ে দিতে পারে! সে তার আসল ওজনের চেয়ে (কমপক্ষে ৫ কেজি কম) কম দেখাতে পারেন একজন পুরুষের সামনে, স্মেল অ্যান্ড টেস্ট রিসার্চ ফাউন্ডেশন, শিকাগো এর মতে।

 

স্পাইসেস বা মসলাদার সুগন্ধ: এটি মানুষকে দ্বিধান্বিত করে দেয়। যেমন আপনি যখন লম্বা বা সমান্তরাল স্ট্রাইপস এর পোশাক পরেন, তা পরলে আপনাকে যেমন পাতলা বা মোটা লাগে, ঠিক সেভাবে।

 

স্নিগ্ধতা আনবে–গোলাপ: আমেরিকা এবং সুইডেনের স্নায়ুবিজ্ঞানী এবং মনোবিজ্ঞানীদের এক গবেষণায় দেখা গেছে, মেয়েদের সবচেয়ে বেশি আকর্ষণীয় লাগে যখন তারা গোলাপের সুগন্ধ ব্যবহার করে। এদের গবেষণার ফলাফলে জানা যায় যে, এই সুগন্ধ সরাসরি চেহারাকে আকর্ষণীয় করে এবং স্নিগ্ধতা দান করে। মনকে করে শান্ত আর সজীব।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৫/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়