ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সোর্স পরিচয়ে টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ১

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২১, ১২ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোর্স পরিচয়ে টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : নিখোঁজ হওয়া বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিককে খুঁজে দেওয়ার নাম করে এক পরিবারের কাছ থেকে ৫০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

রোববার দিবাগত রাত ৩টা ৫০ মিনিটে হাজী আলম নামে ওই ব্যক্তিকে শাহআলী থানা এলাকার দিয়াবাড়ী থেকে গ্রেপ্তার করে র‌্যাব-৪।

 

সোমবার দুপুরে রাজধানীর বিএসইইসি ভবনে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যার-৪-এর কমান্ডিং অফিসার (সিও) খন্দকার লুৎফর কবির।

  

তিনি বলেন, গ্রেপ্তার হাজী আলম নিজেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সোর্স পরিচয় দিতেন। গত ১৪ জুলাই বনানী রেলস্টেশন থেকে নিখোঁজ হওয়া বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক ইয়াসিন মোহাম্মদ তালুকদারকে (৩৬) খুঁজে দেওয়ার নাম করে তার মা ডা. সুরাইয়া পারভীনের কাছ থেকে ১৪ দিনে ৫০ লাখ টাকা হাতিয়ে নেন। এর পর আলম ওই পরিবারের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিলে তারা ভাসানটেক থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

 

লুৎফর কবির জানান, ইয়াসিন মোহাম্মদ নিখোঁজ হওয়ার পর পরিবারের ধারণা ছিল তাকে অপহরণ করা হয়েছে অথবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে গেছে। এই সময় সুরাইয়া পারভীনের বাড়ির মেরামত কাজে নিয়োজিত মিস্ত্রি ইকবালের মাধ্যমে হাজী আলমের সঙ্গে পরিচয় হয়। আলম নিজেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সোর্স পরিচয় দিয়ে ইয়াসিনকে খোঁজার দায়িত্ব নেন। ৩০ লাখ টাকার বিনিময়ে ইয়াসিনকে খুঁজে দিতে রাজী হন আলম। অগ্রিম টাকা হিসেবে সুরাইয়া পারভীন ওই দিনই আলমকে ১৫ লাখ টাকা দেন। পরে আরো চার দফায় সুরাইয়া পারভীনের কাছ থেকে ৩৫ লাখ টাকা নিয়ে যান আলম।

 

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে হাজী আলম, তার দুই সহযোগী মজিবর ও লাবু মিলে সুরাইয়া পারভীনের কাছ থেকে ৫০ লাখ টাকা নেওয়ার কথা স্বীকার করেছন। এর মধ্যে দুই সহযোগীর কাছে ২৪ লাখ টাকা ও আলমের কাছে ২৬ লাখ টাকা রয়েছে বলেও জানান।

 

তিনি বলেন, ইয়াসিনকে অপরহণের ব্যাপারে জানতে আলমকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে হবে। তাহলেই আসল সত্য বেরিয়ে আসবে। আত্মসাতের টাকা এখনো উদ্ধার করা হয়নি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৬/আহমদ নূর/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়