ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্লোভাকিয়ার কাছেই ধরাশায়ী বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪১, ৩০ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্লোভাকিয়ার কাছেই ধরাশায়ী বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের আগে আবার হোঁচট খেল জার্মানি

ক্রীড়া ডেস্ক : ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরুর আগে আরেকটি পরাজয়ের উপাখ্যান রচনা করল জার্মানি। প্রীতি ম্যাচে স্লোভাকিয়ার কাছে ৩-১ গোলে হেরে গেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

 

এই নিয়ে শেষ চারের ম্যাচের তিনটিতেই হারল জার্মানরা। ২০০৫  সালের পর স্লোভাকিয়ার কাছে প্রথম হার।

 

জার্মানির আউগসবুর্গ অ্যারেনায় রোববার রাতের এই ম্যাচে দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছিলেন জার্মান কোচ জোয়াকিম লো। ম্যানুয়েল নয়্যার, থমাস মুলার, মার্কো রিউসের মতো খেলোয়াড়কে ছাড়াও জার্মানির শুরুটা অবশ্য ভালোই হয়েছিল।

 

বক্সের ভেতর মারিও গোটশেকে ফাউল করে বসেন স্লোভাকিয়ার এক খেলোয়াড়। এতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকে ১৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন মারিও গোমেজ।

 

তবে প্রথমার্ধের ৪১ থেকে ৪৪, চার মিনিটে জার্মানদের ওপর দিয়ে ঝড় বয়ে যায়! প্রথমে ২৫ গজ দূর থেকে দারুণ শটে গোল করে স্লোভাকিয়াকে সমতায় ফেরান মারেক হামসিক।

 

তিন মিনিট পর স্বাগতিক দর্শকদের হতাশায় ডুবিয়ে অতিথিদের ২-১ গোলে এগিয়ে দেন মিখাল দুরিস। কর্নার থেকে উড়ে আসা বলে হেড করে বল জালে জড়ান ২৭ বছর বয়সি উইঙ্গার।

 

প্রথমার্ধের পর ভারী বৃষ্টির কারণে ম্যাচটি অবশ্য ভেস্তে যেতে বসেছিল। তবে দেরিতে হলেও দ্বিতীয়ার্ধের খেলা শুরু হয়। ৫২ মিনিটে আরেকটি গোল হজম করে পরাজয়ের তিক্ততা নিয়েও মাঠ ছাড়ে স্বাগতিকরা। স্লোভাকিয়ার তৃতীয় গোলটি করেন জুরাজ কুচকা।

 

আগামী ১০ জুন ফ্রান্সে শুরু হতে যাওয়া ইউরো চ্যাম্পিয়নশিপের আগে আগামী সপ্তাহে হাঙ্গেরির বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে জার্মানি। ইউরো চ্যাম্পিয়নশিপে ‘সি’ গ্রুপে ইউক্রেন, পোল্যান্ড ও নর্দান আয়ারল্যান্ডের সঙ্গে খেলবে জার্মানরা।

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ মে ২০১৬/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়