ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘হকারমুক্ত ঢাকায় জ্যাম কেন?’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ২৪ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘হকারমুক্ত ঢাকায় জ্যাম কেন?’

নিজস্ব প্রতিবেদক : হকারমুক্ত ঢাকায় তীব্র জ্যাম কেন?-  মেয়র সাঈদ খোকনকে এমন প্রশ্ন করে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধের দাবি জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

মঙ্গলার মুক্তিভবনে অনুষ্ঠিত সিপিবি’র প্রেসিডিয়াম সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হকার উচ্ছেদ বন্ধের বিরোধিতা করে তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পক্ষ থেকে হকার উচ্ছেদের কারণ হিসেবে ঢাকায় জ্যামের কথা উল্লেখ করা হয়েছিল। এছাড়া মেয়র সাঈদ খোকন বিভিন্ন সময় জ্যামের জন্য হকারদের দায়ী করেছিলেন। প্রকৃতপক্ষে জ্যামের বিষয়টিকে হকার উচ্ছেদের জন্য অজুহাত হিসেবে দাঁড় করানো হয়েছে। এটা গত কয়েকদিনে স্পষ্ট হয়ে গেছে। জ্যামের জন্য যদি হকাররা দায়ী হন, তবে হকারমুক্ত ঢাকায় তীব্র জ্যাম কেন?

তিনি আরো বলেন, সরকার গরিব মানুষের পেটে লাথি মারতে উদ্যত। গরিব মানুষের ওপর এখন নানাভাবে হামলা-নির্যাতন হচ্ছে। হকারদের রুটি-রুজির ওপর হামলা কোনোভাবেই মেনে নেওয়া হবে না। পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। হকারদের ন্যায্য দাবি মেনে নিতে হবে।

এ সময় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদসহ হায়দার আকবর খান রনো, মো. শাহ আলম, লক্ষ্মী চক্রবর্তী, সাজ্জাদ জহির চন্দন, রফিকুজ্জামান লায়েক, মিহির ঘোষ, শাহীন রহমান, অনিরুদ্ধ দাশ অঞ্জন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৭/আসাদ/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়