ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঢামেক হাসপাতালে অ্যাম্বুলেন্স স্ট্যান্ড করা যাবে না

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ১৭ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢামেক হাসপাতালে অ্যাম্বুলেন্স স্ট্যান্ড করা যাবে না

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে কোনো অ্যাম্বুলেন্স পার্কিং বা স্ট্যান্ড করতে পারবে না বলে নির্দেশ দেওয়া হয়েছে।

 

সোমবার রাত ৯টার দিকে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক বাচ্চু মিয়া রাইজিংবিডিকে এ তথ্য জানান।

 

তিনি বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে তাদের কাছে নির্দেশ দেওয়া হয়েছে যেন কোনো অ্যাম্বুলেন্স ঢামেক হাসপাতালের ভেতরে পার্কিং বা স্ট্যান্ড করতে না পারে। যদি কেউ এ নির্দেশ অমান্য করে তাহলে তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নিতে বলা হয়েছে।

 

বাচ্চু মিয়া বলেন, রোগীবাহী অ্যাম্বুলেন্স ঢামেক হাসপাতালে প্রবেশ করতে পারবে। তবে রোগী নামিয়ে সেটির হাসপাতাল ত্যাগ করতে হবে। এমনকি, যদি কেউ রোগী বা লাশ অ্যাম্বুলেন্সে করে নিতে চান, তাহলে তাদের হাসপাতালের বাহির থেকে অ্যাম্বুলেন্স ভাড়া করে নিয়ে আসতে হবে।

 

ঢামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. খাজা আব্দুল গফুর বলেন, বেসরকারি অ্যাম্বুলেন্স হাসপাতালের ভেতরে প্রবেশ করায় বিভিন্ন সময় দূর্ঘটনা ঘটে। সম্প্রতি এক দূর্ঘটনায় চারজনের মৃত্যুও হয়েছে। যা অনাকাঙ্ক্ষিত। এ জন্য হাসপাতালের ভিতরে অ্যাম্বুলেন্স প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তবে রোগীদের সুষ্ঠু চিকিৎসা সেবা নিশ্চিত ও তাদের যাতায়াত বিড়ম্বনা লাঘব করেতে ফের অ্যাম্বুলেন্স প্রবেশে অনুমতি দেওয়া হচ্ছে। তবে কোনো অ্যাম্বুলেন্স হাসপাতালের ভেতরে অবস্থান, পার্কিং বা স্ট্যান্ড করতে পারবে না।

 

তিনি বলেন, হাসপাতালে অ্যাম্বুলেন্স স্ট্যান্ড না থাকলে প্রাথমিকভাবে হয়ত রোগীরা দূর্ভোগে পড়তে পারেন। তবে এখানে জননিরাপত্তার কথা চিন্তা করা হচ্ছে। পাশাপাশি হাসপাতাল কেন্দ্রিক অ্যাম্বুলেন্স চালক বা মালিকদের সিন্ডিকেট প্রবণতাও কমবে। 

 

শনিবার সকাল ৯টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে অ্যাম্বুলেন্স টার্ন করার সময় উল্টে চার ব্যাক্তি নিহত হন। এদের মধ্যে একজন অন্তঃসত্ত্বা ছিলেন। এ কারণে হাসপাতালের ভেতরে অ্যাম্বুলেন্স প্রবেশে কঠোর হয় হাসপাতাল কর্তৃপক্ষ। এ প্রেক্ষিতে হাসপাতাল কেন্দ্রিক সকল অ্যাম্বুলেন্স সার্ভিস ধর্মঘটে যায়। যদিও অ্যাম্বুলেন্স মালিক সমিতি দাবি করেছিল, তারা ধর্মঘট ডাকেনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৬/আহমদ নূর/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়