ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হিলিতে অস্ত্র-গুলি জিহাদি বইসহ আটক ৪

হালিম আল রাজী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৯, ১৩ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হিলিতে অস্ত্র-গুলি জিহাদি বইসহ আটক ৪

হিলি (দিনাজপুর) প্রতিনিধি : হিলি সীমান্তে পৃথক দুটি অভিযান চালিয়ে তিনটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, তিনটি ম্যাগাজিন, ২০টি জিহাদি বই, বোমা বানানোর কৌশলের ওপর উর্দু ভাষার দুটি বইসহ চারজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

 

শনিবার বিকেল থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয় বলে বিজিবির পক্ষ থেকে শনিবার রাত ১২টায় বিজিবি হিলি সিপি ক্যাম্পে এক সংবাদ সন্মেলনে জানানো হয়।

 

আটককৃতরা হলেন, হাকিমপুর উপজেলার ফকিরপাড়া এলাকার আব্দুল কাদেরের ছেলে বাবুল হোসেন (৪৩), মধ্যবাসুদেবপুর গ্রামের মৃত রফিক উদ্দিনের ছেলে ও হোটেল মালিক লোকমান হোসেন বেলাল (৫৫), বৈগাম এলাকার আব্দুর রহমানের ছেলে ও হোটেল ম্যানেজার শাহাবুল ইসলাম (২৩), সিরাজগঞ্জের শাহাজাদপুর থানার ইসলামপাড়া এলাকার শহীদ আলির ছেলে জাহিদ (৩২)।

 

বিজিবির দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল খালেকুজ্জামান পিএসসি সংবাদ সন্মেলনে জানান, বিজিবি দুই দিন আগে গোপন সূত্রে সংবাদ পান দেশে বড় ধরনের নাশকতার প্রস্তুতি হচ্ছে। এ জন্য ঢাকা থেকে একটি সংঘবদ্ধ দল হিলিতে আসবে, তারা অবস্থান করবে এবং ভারত থেকে কিছু অস্ত্র আসবে। সেগুলো তাদের কাছে হস্তান্তর করা হবে। আমরা সংবাদটি পেয়ে সেটি নিয়ে মনিটর করছিলাম। আমার নির্দেশনায় জয়পুরহাট-৩ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক ক্যাপ্টেন এম আশরাফ আলী বিষয়টি সম্পর্কে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলছিলেন।’

 

তিনি আরো বলেন, ‘এরই মধ্যে শনিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে হিলিস্থলবন্দরের চারমাথা মোড় এলাকা থেকে বডি ফিটিং অবস্থায় বাবুল মিয়াকে জাপানের তৈরি একটি নাইন এমএম পিস্তলসহ আটক করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে তার দেওয়া তথ্যমতে তাকে সঙ্গে করে জয়পুরহাট-৩ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক ক্যাপ্টেন এম আশরাফ আলীর নেতৃত্বে বিজিবির একটি বিশেষ দল উপজেলা সদরের নর্দান প্যালেস নামে একটি আবাসিক হোটেলে অভিযান চালায়। অভিযানে হোটেলের রুমের টয়লেট ও তোশকের নিচ থেকে জাপান ও বুলগেরিয়ার তৈরি দুটি নাইন এমএম পিস্তল, তিন রাউন্ড গুলি, তিনটি ম্যাগাজিন, ১ লাখ ভারতীয় রুপি, ২০টি জিহাদি বই, দুটি বোমা বানানোর উর্দু ভাষার বই, বিভিন্ন প্রকার সিডি, চাঁদা আদায়ের নানা রকমের হিসাবখাতা জব্দ করা হয়। এ সময় হোটেলের মালিক, ম্যানেজারসহ তিনজনকে আটক করা হয়।’

 

জানতে চাইলে সেক্টর কমান্ডার কর্নেল খালেকুজ্জামান পিএসসি বলেন, আটককৃতদের আরো জিজ্ঞাসাবাদ করা হবে। তাদের কাছ থেকে এ বিষয়ে আরো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাওয়ার সম্ভাবনা আছে। আমরা মনে করি, বিজিবির অপারেশনে অস্ত্র উদ্ধার ও অপরাধীদের আটকের ভেস্তে গেছে, যা তারা করতে চেয়েছিল। আমরা হয়তো অনেকের জান-মাল রক্ষা করতে পেরেছি।

 

 

রাইজিংবিডি/হিলি/১৪ ফেব্রুয়ারি ২০১৬/হালিম আল রাজী/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়