ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

হেয়ারকাটে ফুটিয়ে তুলুন ব্যক্তিত্ব

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ২৯ জুন ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হেয়ারকাটে ফুটিয়ে তুলুন ব্যক্তিত্ব

প্রতীকী ছবি

লাইফস্টাইল ডেস্ক : শুধু মেয়েরাই নয়, নিত্যনতুন হেয়ার কাটে নিজেদের গ্ল্যামারাস করে তুলতে ছেলেরাও এখন এগিয়ে। চেহারার একঘেয়েমি অনায়াসে দূর করা করার পাশাপাশি হেয়ার কাটে ফুটে ওঠে ব্যক্তিত্বও। জেনে নিন, 

 

আন্ডারকাট লুক: এটাকে ফুটবলার বেকহ্যাম স্টাইল বলা যায়। নিজের চেহারায় একটা আলাদা লুক আনতে বেকহ্যামের স্টাইলে চুল কেটে ফেলতে পারেন। এই হেয়ার কাটে সামনের চুলগুলো একটু বড় থাকে, দু’পাশের ও পিছনের চুলগুলো ছোটো করে কাটা থাকে। সব ধরনের চুলে এই কাট করা যায়। আন্ডারকাটে স্পাইকও করা যায়। ঠিকঠাক ক্যারি করতে পারলে কিন্তু বেশ মানায়।

 

টেপার্ড সাইড লুক: যথেষ্ট জনপ্রিয় এই হেয়ার কাট। মূলত মাথার পাশের অংশ এবং ওপরের দিকেই চুল বড় রাখা হয়। ঘাড়ের অংশের চুল একদম ছোটো করে কাটা থাকে। ঘন ও মোটা চুল যাদের, তারা এই হেয়ার কাটটা করাতে পারেন। এই হেয়ার কাটে মাথার ওপরের দিকের চুলগুলো বড় থাকলেও নীচে বা ঘাড়ের অংশের চুল একেবারেই ছোটো করে কাটা থাকে।

 

ওয়ান সাইড লুক: যাদের চুল একটু সিল্কি ধরনের, তাদের পক্ষে আদর্শ হেয়ার কাট এটি। চওড়া কপাল হলে এই ধরনের হেয়ার কাট বেশ মানায়। মোটা চুলের জন্য যারা কোনো স্টাইল করতে পারেন না, তারা এই কাট করাতেই পারেন। এতে ঘন চুল অনেকটাই পাতলা মনে হয়।

 

দা সাইড পার্ট: যারা সিল্কি চুল পছন্দ করেন, তারা এই হেয়ার কাট ট্রাই করতেই পারেন। এতে মাথার দু’দিকের চুল খুব ছোটো করে কাটা হয় না। এই কাটে চুলের ভলিউম বেশি দেখায়।

 

বেয়ার্ড লুক: এই হেয়ার কাট অন্য হেয়ার কাটের থেকে অনেকটাই আলাদা। এক্ষেত্রে পুরো চুল ছেঁটে ফেলা হয়। তবে ঠিকঠাক ক্যারি করতে পারলে এই স্টাইলে কিন্তু আপনি নিজের একটা আলাদা ইমেজ তৈরি করতে পারেন।

 

তথ্যসূত্র : ইন্টারনেট

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৫/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়