ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

হ্যালো হাই, বাই বাই

বাপ্পা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৭, ২৫ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হ্যালো হাই, বাই বাই

তরিকুল ইসলাম বাপ্পা : রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে শত শত মানুষের ঢল নেমেছে। এসব মানুষের মুখে শোনা যাচ্ছে হ্যালো হাই বাই বাই। ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে ঘরমুখী কর্মজীবীরা ছুটি শেষে কর্মের টানে ঢাকা ফিরছেন। শনিবার কর্মজীবীদের শেষ ঢল দেখা গেছে রাজধানীর সায়েদাবাদসহ বিভিন্ন বাস টার্মিনালে। কর্মজীবী লোকদের পদচারণে আজ ভারী হয়ে উঠছে এসব বাস টার্মিনাল। সায়েদাবাদ ঘুরে দেখা গেছে দূরদূরান্ত থেকে বিভিন্ন এলাকার লোকজন এসে জড়ো হচ্ছেন বাস টার্মিনালে।

 

এখান থেকে আবার একসঙ্গে আসা কয়েকজন ভাগ হয়ে যার যার গন্তব্যস্থলের দিকে ছুটছেন। কেউ টাটা, কেউ বাই বাই, কেউ খোদা হাফেজ আবার কেউ বলছেন আল্লাহ হাফেজ। শুধু যে কর্মজীবী তা কিন্তু নয়, রয়েছেন শিক্ষার্থীসহ নানা কর্মের, নানা পেশার ছোট-বড় বিভিন্ন বয়সের মানুষ।

 

ঢাকা ফেরা এসব মানুষের মুখের হাসি দেখে বোঝা যাচ্ছে এবারের ঈদটা তাদের ভালোই কেটেছে। ঈদে বেশ লম্বা ছুটিতে তারা পরিবারের সঙ্গে খুব আনন্দ করেছেন। ঢাকা ফেরা এসব লোকজন যার যার গন্তব্যস্থলের দিকে নিজেই ছুটছেন। আবার কারো কারো আত্মীয়-স্বজন এসেছেন তাদের এগিয়ে নিতে। কেউ হ্যালো হাই বলে এগিয়ে আসছেন আবার কেউ বাই বাই বলে চলে যাচ্ছেন।

 

সায়েদাবাদ বাস টার্মিনালে কথা হয় রাজন সরকার নামে এক যুবকের সঙ্গে। তিনি এসেছেন চাঁদপুর থেকে যাবেন গাজীপুরে। তিনি একটি পোশাক কারখানায় সহকারী মার্চেন্ডাইজার হিসেবে কর্মরত আছেন। ঈদটা পরিবারের সঙ্গে ভালোই কেটেছে। তবে ছুটির আজ শেষ দিন তাই কর্মের টানে ঢাকা ফিরতে হয়েছে, বললেন রাজন।

 

ছোট্ট শিশু কাকন পড়ে চতুর্থ শ্রেণিতে, বাবা-মায়ের সঙ্গে দাদুবাড়িতে ঈদ করেছে। কাকন বলে, ‘আমার স্কুলের ছুটি শেষ।’ তবে ঈদটা তার ভালো কেটেছে, সেটি তার ছোট্ট মুখের সুন্দর হাসিতে ফুটে উঠেছে।

 

সকাল গড়িয়ে যতই বেলা হচ্ছে ততই যেন সায়েদাবাদ বাস টার্মিনালে মানুষের ঢল বাড়ছে। তবে এসব মানুষের মুখে ঘুরেফিরে চলছে একই কথা- হ্যালো হাই বাই বাই, খোদা হাফেজ চলো বাড়ি যাই।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ জুলাই ২০১৫/বাপ্পা/দিলারা/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়