ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

১০ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের বেতন

শফিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৮, ২ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১০ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের বেতন

সচিবালয় প্রতিবেদক : পোশাকশ্রমিকসহ দেশের সব শ্রমিকের জুন মাসের বেতন আগামী ১০ জুলাই এবং উৎসব ভাতা ১৪ জুলাইয়ের মধ্যে পরিশোধ করা হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

 

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে পোশাকমালিক ও শ্রমিকসংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

 

প্রতিমন্ত্রী বলেন, পোশাকশ্রমিকরা যাতে পরিবার-পরিজন নিয়ে সুন্দরভাবে ঈদ করতে পারেন, সে বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। মুজিবুল হক বলেন, যানজট এড়াতে ঈদের ছুটি একদিনে না দিয়ে পর্যায়ক্রমে দেওয়ার জন্য বিজিএমইএ, বিকেএমইএ ও বিটিএমএকে অনুরোধ জানানো হয়েছে।’

 

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, মালিকরা তাদের সামর্থ্য অনুযায়ী উৎসব ভাতা বা বোনাস পরিশোধকরবেন। যদিও বোনাস দেওয়ার কোনো আইন নেই। তবে সব সময় দিয়ে আসা হচ্ছে, এই জন্য দেওয়া।

 

বৈঠকে শ্রম ও কর্মসংস্থান সচিব মিকাইল শিপার, বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ), বাংলাদেশ নিটওয়্যার প্রস্তুত ও রফতানিকারক সমিতি, বাংলাদেশ।

 

টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) নেতারা, পোশাক শ্রমিক নেতা ও আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ জুলাই ২০১৪/শফিক/নওশের

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়