ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

১০ দফা বাস্তবায়নের দাবি

এমএ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ২৭ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১০ দফা বাস্তবায়নের দাবি

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ মেডিক্যাল টেকনোলজি ও ফার্মেসি স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের ১০ দফা দাবি অনতিবিলম্বে বাস্তবায়নে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে সংগঠনটি। 

 

জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএমটিপিএসএ-এর ব্যানারে শিক্ষার্থীদের আমরণ অনশনের ১২তম দিনে তারা এ আহ্বান জানান। একই সঙ্গে দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তারা।

 

বিএমটিপিএসএ’র সদস্য সচিব মো. হেদায়েতুল ইসলাম জানান, স্বাস্থ্য বিভাগের প্রতিটি সেক্টরে ব্যাপক উন্নতি হলেও মেডিক্যাল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টরা প্রতিটি ক্ষেত্রে অবহেলিত ও সুবিধা বঞ্চিত। তাই ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে অনশন কর্মসূচির পালন করা হচ্ছে। আর দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

 

আন্দোলনরতদের দাবিগুলোর মধ্যে রয়েছে- দ্রুত বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল এডুকেশন বোর্ড গঠন আইন বাস্তবায়ন করা; স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে অভিন্ন নীতিমালা প্রণয়ন করে মেডিক্যাল টেকনোলজি ও ফার্মেসি কোর্স পরিচালনা; নতুন নতুন পদ সৃষ্টি ও স্থগিতকৃত নিয়োগ প্রক্রিয়ার সমস্যা দূরীকরণ;  বিএসসি ও এমএসসি কোর্স চালু; সরকারি হাসপাতাল, স্বায়ত্বশাসিত হাসপাতাল, ইনস্টিটিউটে পদ সৃষ্টি; ইন্টার্নশিপ ভাতা প্রদান; স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকরণ প্রভৃতি।

 

অনশনে বিএমটিপিএসএ’র আহ্বায়ক মো. জসিম উদ্দিনসহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত রয়েছেন।

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৬/এমএ খান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়