ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের স্মার্টফোন!

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৫, ৩০ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের স্মার্টফোন!

আসুস জেনফোন ২ ডিলাক্স স্পেশাল এডিশন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : স্মার্টফোনের বাজারে প্রতিদ্বন্দ্বীতা ব্যাপক। কে কার চেয়ে বেশি সুবিধাসম্পন্ন স্মার্টফোন আনবে, সে প্রতিযোগিতা সব সময়ই চলছে শীর্ষ ব্র্যান্ডগুলোর মধ্যে। এরই ধারাবাহিকতায় আসুস এনেছে ২৫৬ জিবি তথ্য সংরক্ষণ সুবিধার স্মার্টফোন ‘আসুস জেন ফোন ২ ডিলাক্স স্পেশাল এডিশন’। এটি বর্তমানে বিশ্বের সবচেয়ে বেশি ইন্টারনাল স্টোরেজ সমৃদ্ধ স্মার্টফোন।

 

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের খবরে বলা হয়েছে, আসুসের জেনফোন টু ডিলাক্স স্পেশাল এডিশনটিতে ২৫৬ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা রয়েছে। এ ছাড়া একই ডিভাইসের অন্য দুটি সংস্করণে যথাক্রমে ৬৪ ও ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা রাখা হয়েছে।

 

অ্যান্ড্রয়েড ললিপপ ৫.০ অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটির ক্যামেরাও বেশ শক্তিশালী। রয়েছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও সেলফির জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা৷ পাশাপাশি কম আলোতে ছবি তোলার জন্য রয়েছে ফ্ল্যাশ।

 

৫.৫ ইঞ্চি ফুল এইচডি স্ক্রিনের এই ফোনটিতে রয়েছে ২.৩ গিগাহার্জ কোয়াড কোর ইন্টেল অ্যাটম জেড৩৫৮০ প্রসেসর ও ৪ জিবি ব়্যাম। রয়েছে ৩০০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি। জেনফোন টু ডিলাক্স স্পেশাল এডিশনটি বর্তমানে ব্রাজিলে উন্মুক্ত করা হয়েছে। তবে বৈশ্বিকভাবে এ ডিভাইস কবে উন্মোচন করা হতে পারে, সে বিষয়ে জানা যায়নি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ আগস্ট ২০১৫/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়