ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৩০ হাজার ফুট উপরে ঝগড়া

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩০ হাজার ফুট উপরে ঝগড়া

আন্তর্জাতিক ডেস্ক : মাটি থেকে বিমানটি তখন প্রায় ৩০ হাজার ফুট উপরে। এর মধ্যেই এক প্রবীণ ঘুষি মেরে বসলেন তার সহযাত্রীকে। এরপর শুরু করলেন নিজের স্ত্রীর সঙ্গে চেচামেচি। সব মিলিয়ে এক হুলস্থূল অবস্থা। বাধ্য হয়ে তুরস্কের ইস্তাম্বুলে বিমান নামাতে হল পাইলটকে।  গত বুধবার মিডল ইস্ট এয়ারলাইন্সের লন্ডনগামী একটি ফ্লাইটে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম মিরর অনলাইন।

বুধবার বৈরুতের রাফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশে রওনা হয়েছিল বিমানটি। হঠাৎই জেড এ শ নামে এক প্রবীণ যাত্রী ঘুষি মেরে বসেন সহযাত্রীকে। তারপর শুরু করেন তার স্ত্রীর উপর চিৎকার । চেচামেচি শুনে ছুটে আসেন বিমানবালারা। শান্ত করার চেষ্টা করলে উল্টো তাদের আক্রমণ করে বসেন শ। এসময় তিনি বিমানবালাদের একজনকে ধাক্কা ও অপরজনকে ঘুষি মেরে বসেন। পরিস্থিতি সামাল দিতে যাত্রীদের মধ্যে থেকে এক যুবক উঠে আসেন। বোঝানোর দীর্ঘ প্রচেষ্টার পর শান্ত হন প্রবীণ।

এর পর মাত্র ১৫ মিনিট আসনে বসেছিলেন ওই যাত্রী। শৌচালয়ের দিকে যাওয়ার সময়ে বিমানবালাদের মুখোমুখি পড়েন তিনি। ফের তাদের আক্রমণ করেন তিনি। এবারও পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসনে ওই যুবক। এক পর্যায়ে দুজনের মধ্যেই হাতাহাতি বেধে যায়। এই গোলমালের মুখে পড়ে আতঙ্কিত হয়ে পড়েন অনেক যাত্রীই। পরে কয়েকজন যাত্রী মিলে প্রবীণ ও যুবককে জাপটে ধরে তাদের আসনে নিয়ে যান।

গোলমালের জের ধরে শেষ পর্যন্ত বিমানের মুখ ঘোরানোর সিদ্ধান্ত নেন পাইলট। ইস্তাম্বুলের আতাতুর্ক বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ করে সেখানেই বিমান অবতরণ করানো হয়। এরপর নিরাপত্তা রক্ষীদের ডেকে ওই প্রবীণ যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। অনেক যাত্রীই এই পুরো ঘটনা মোবাইল ফোনে রেকর্ড করে রেখেছিলেন। ঘটনার পরেই তা দ্রুত ইন্টারনেটে ছড়িয়ে পড়ে। ওই যাত্রীকে গ্রেফতার করা হয়েছে। তিনি মদ্যপ অবস্থায় ওই আচরণ করেছিলেন বলে দাবি করা হচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়