ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

৫ কোটি টাকা আত্মসাৎ, জ্যেষ্ঠ সহকারী সচিব গ্রেপ্তার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ১৭ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫ কোটি টাকা আত্মসাৎ, জ্যেষ্ঠ সহকারী সচিব গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : ভূমি অধিগ্রহণের ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে জ্যেষ্ঠ সহকারী সচিব (পিরোজপুর জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা) মো. সেতাফুল ইসলামকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার সন্ধ্যা সোয়া ৬টায় পিরোজপুর সার্কিট হাউজের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।দুদকের বরিশাল বিভাগীয় কার্যালয়ের সমন্বিত দল তাকে গ্রেপ্তার করে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ঘটনায় বুধবার কিশোরগঞ্জ থানায় দুদকের সহকারী পরিচালক রাম প্রসাদ মন্ডল বাদী হয়ে মামলা (নম্বর ৩১) দায়ের করেছেন। অনুসন্ধান কাজের তদারকি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন দুদক উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

সেতাফুল ইসলাম কিশোরগঞ্জ জেলায় ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে  দায়িত্ব পালন করছিলেন। তিনি জনপ্রশাসন ক্যাডারের ২৪ তম ব্যাচের কর্মকর্তা।

দুদক জানায়, ওই কর্মকর্তা দায়িত্ব পালনকালে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জালিয়তির মাধ্যমে অনুমোদিত ভূমি অধিগ্রহণের সরকারি ৫ কোটি টাকা আত্মসাত করেন। দুদকের অনুসন্ধানে প্রমাণ পাওয়ায় ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ  আইনের ৫(২) ধারা এবং দণ্ডবিধি ৪২০/৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১ ধারায় মামলাটি করা হয়।

সম্প্রতি জমি অধিগ্রহণের ক্ষতিপূরণের প্রায় ১৪ কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যান সরকারের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সেতাফুল ইসলাম। পরে দুই দিনে তিনি সোনালী ব্যাংকের কিশোরগঞ্জ শাখা থেকে প্রায় ৫ কোটি টাকা তুলে বস্তায় ভরে নিয়ে যাওয়ার অভিযোগে অনুসন্ধান শুরু করে দুদক।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৮/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়