ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

৬টি ব্যতিক্রমী বিউটি টিপস

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ৬ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৬টি ব্যতিক্রমী বিউটি টিপস

প্রতীকী ছবি

লাইফস্টাইল ডেস্ক : বাহ্যিক সাজটা অনেক সময়ই গুরুত্বপূর্ণ। ফলে আপনাকে সবসময় প্রেজেন্টেবল থাকতে হবে। সুন্দরী না হলেও হাতের নখ, চোখের কাজল, ঠোঁটের লিপস্টিক মার্জিত এবং পারফেক্ট হতে হবে। জেনে নিন কিছু ব্যতিক্রমী বিউটি টিপস, যেগুলো আসলেই কাজে দেয়।

 

* পারফিউম লাগানোর আগে পেট্রোলিয়াম জেলি লাগান: বাড়ি থেকে বেরনোর সময় আমরা পারফিউম লাগিয়ে বের হলেও তার সুগন্ধ কিছুক্ষণ বাদেই হাওয়া হয়ে যায়। ফলে বারবার পারফিউম লাগাতে হয়। কিন্তু সবার সামনে তা সবসময় সম্ভব হয় না। এক্ষেত্রে পারফিউম লাগানোর আগে পর্যাপ্ত পরিমানে গলায় ও হাতে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে তার ওপর পারফিউম স্প্রে করুন। সুগন্ধ বেশিক্ষণ বজায় থাকবে।

 

* পাঁকা চুল রঙ করতে আইশ্যাডো: কোনো অনুষ্ঠান থাকলে বাকি সব তৈয়ারি আগে থেকে করে রাখলেও পাঁকা চুলে কলপ করার বিষয়টা শেষ মিনিটের জন্য ফেলে রাখি। আর যথারীতি তাড়াহুড়ো কলপ লাগানোর সময় না পাওয়া গেলে মাথায় হাত পড়ে। যদি পাঁকা চুলের পরিমান কম হয়, তাহলে আইশ্যাডো দিয়েই সেদিনের মতো কাজ চালিয়ে নেওয়া যেতে পারে। কালো আইশ্যাডো আঙুলের সাহায্যে চুলের সাদা অংশে লাগিয়ে নিন। সেদিনকার মতো অন্তত আইশ্যাডোতে পাঁকা চুল ঢাকা যাবে।

 

* নেলপালিশের পর ঠান্ডা পানি: নেলপালিশ লাগানোর পর যদি ঠান্ডা পানিতে হাত ৫ মিনিট ডুবিয়ে রাখেন তাহলে অপেক্ষাকৃত তাড়াতাড়ি নেলপালিশ শুকিয়ে যায়।

 

* চোখের পাতা ঘন দেখাতে বেবি পাউডার: অনেকের চোখের পাতা ঘন হয় না বলে মাসকারা লাগানোর পরও ফাঁকা ফাঁকা দেখায়। সেক্ষেত্রে ম্যাজিকের মতো কাজ করে বেবি পাউডার। চোখের পাতায় মাসকারা লাগানোর পর একটি ছোট বাটিতে বেবি পাউডার নিয়ে তাতে চোখের পাতা ডুবিয়ে নিন। এরপর ৫-৬ মিনিট রেখে আরও ২ কোট মাসকারা লাগিয়ে নিন, দেখবেন চোখের পাতা ঘন লাগছে।

 

* লিপস্টিক তুলুন পেট্রোলিয়াম জেলি দিয়ে: অনেক সময় গাঢ় রঙয়ের লিপস্টিক পরার পর তা তুলতে যাওয়ার সময় শুধু তুলোয় কাজ হয় না। সেক্ষেত্রে পেট্রোলিয়াম জেলি সবচেয়ে উপকারি। লিপস্টিকের ওপরই পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। তারপর টিস্যু বা তুলো দিয়ে মুছে নিলে একেবারে সাফ হয়ে যাবে লিপস্টিক।

 

* লিপস্টিকে পাউডার লাগান: লিপস্টিক পরে সেজেগুজে বেরনোর সময় ভালোই লাগে। কিন্তু মুশকিল হল লিপস্টিপ ঠোঁটে বেশিক্ষণ টেকে না। যদি লিপস্টিপ লাগিয়ে তার ওপর পাউডার পাফ করে আবার এক কোট লিপস্টিক লাগান তাহলে দেখবেন লিপস্টিক অনেকক্ষণ বেশি সময় ধরে ঠোঁটে থাকবে।

 

তথ্যসূত্র: ইন্টারনেট

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ অক্টোবর ২০১৫/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়