ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৭ জানুয়ারি সমাবেশ, ডিএমপিতে বিএনপি

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৭ জানুয়ারি সমাবেশ, ডিএমপিতে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার বিএনপির পূর্বঘোষিত সমাবেশের অনুমতি এখনো মেলেনি। যদিও দলটি  প্রত্যাশা করছে, দ্রুত অনুমতি মিলবে।

 

সমাবেশের অনুমতির অগ্রগতি জানতে শুক্রবার দুপুরে বিএনপির একটি প্রতিনিধিদল ঢাকা মেট্রোপলিটন পুলিশের-ডিএমপি কার্যালয়ে গেলেও সেখানে তারা ডিএমপি কমিশনারের সাক্ষাৎ পাননি।

 

প্রতিনিধিদলের সদস্য বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী জানান, ডিএমপি কমিশনারের সঙ্গে তাদের দেখা হয়নি। তবে প্রতিনিধি দলের সঙ্গে তিনজন কর্মকর্তার কথা হয়েছে। দ্রুতই সমাবেশের অনুমতি পাওয়া যাবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

 

দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি দিনটিকে (৫ জানুয়ারি) ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে। এবছর দেশব্যাপী দিবসটিতে ‘কালো পতাকা মিছিল ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করেছে দলটির নেতা-কর্মীরা।

 

৫ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরা থাকার কারণে সেদিন সমাবেশ না করে ৭ জানুয়ারি সমাবেশের কর্মসূচি দেয় দলটি। এজন্য রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহারের অনুমতি চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে বিএনপি।

 

সমাবেশ সফল করতে বিএনপি সব প্রস্তুতি সম্পন্ন করেছে জানিয়ে দলটির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘শনিবার সমাবেশের অনুমতি চেয়ে গণপূর্ত বিভাগসহ পুলিশ প্রশাসনকে চিঠি দেওয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত সমাবেশের অনুমতি মেলেনি। সরকারি দল ঢাক-ঢোল পিটিয়ে সভা-সমাবেশ করলেও বিরোধীদলের বেলায় যত বিপত্তি।’

 

তিনি দ্রুত সমাবেশের অনুমতি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৭/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়