ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৯ বছর পর রানআউটের শিকার ইউনিস খান

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ৪ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৯ বছর পর রানআউটের শিকার ইউনিস খান

ইউনিস খানের রান আউটের দৃশ্য

ক্রীড়া ডেস্ক : অনিশ্চয়তা আর রেকর্ড ভাঙ্গা-গড়ার খেলা ক্রিকেটে কত কিছুই না সম্ভব। নয় বছর আগে টেস্ট ম্যাচে রানআউট হয়েছিলেন ইউনিস খান। তারপর থেকে এই ফরম্যাটে এভাবে আর আউট হননি পাকিস্তান এই তারকা। শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় টেস্টে রানআউট হয়ে দীর্ঘ সেই রেকর্ড ছেদ টেনেছেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

 

২০০৬ সালে করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষবার রানআউট হয়েছিলেন ইউনিস খান। সেই থেকে টেস্টে অন্য সব ধরনে আউট হলেও রানআউটের খড়গে কখনো কাটা পড়তে হয়নি তাকে।

 

কিন্তু কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে রানআউট হয়েছেন তিনি।

 

শনিবার নিজেদের প্রথম ইনিংসে ১৮.২ ওভারের সময় রানআউট হয়েছে ইউনিস। অ্যাঞ্জেলো ম্যাথুসের গুড লেন্থের বল বাঁ দিকে ঠেলে দিয়ে সিঙ্গেল নিতে চেয়েছিলেন তিনি। কিন্তু কুশাল সিলভার হাতে ধরা পড়ে রানআউট হয়ে ব্যক্তিগত মাত্র ৩ রানে সাজ ঘরে ফিরেন ডানহাতি এই ব্যাটসম্যান। এর ফলে টেস্ট ক্রিকেট দীর্ঘ ৯ বছর পর রান আউটের তিক্ত স্বাদ পান তিনি।
ইউনিসের এমন রেকর্ড ভঙ্গের দিন ব্যাটিংয়ে খুব একটা ভালো করতে পারেনি পাকিস্তান। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ২৭৮ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনে ৯ উইকেট হারিয়ে ২০৯ রান করতে পারে সফরকারীরা। আজহার আলীর ব্যক্তিগত ৫২ রানের পর ৭২ রান নিয়ে এখনো অপরাজিত রয়েছেন সরফরাজ আহমেদ। শ্রীলঙ্কার পক্ষে ধাম্মিকা প্রাসাদ ও নুয়ান প্রদীপ ৩টি করে এবং থারিন্দুু কুশাল ২টি উইকেট লাভ করেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ জুলাই ২০১৫/শামীম/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়