ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ক্ষমা চেয়ে রাজনীতি থেকে বিদায় নিন’

মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৪, ৩ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ক্ষমা চেয়ে রাজনীতি থেকে বিদায় নিন’

নিজস্ব প্রতিবেদক : বেগম খালেদা জিয়ার সারা অঙ্গে প্রতিহিংসা জড়িয়ে আছে মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জাতির কাছে ক্ষমা চেয়ে রাজনীতি থেকে বিদায় নিন। তাহলেই হয়তো দেশে প্রতিহিংসার রাজনীতি শেষ হবে।

 

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, জাতীয় গণতান্ত্রিক লীগ, ন্যাপ ভাসানী ও কাজী আরেফ ফাউন্ডেশন আয়োজিত জিয়াউর রহমানের মরনোত্তর বিচারের দাবিতে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, বেগম খালেদা জিয়া বোমা মেরে মানুষ পুড়িয়ে বলছে প্রতিহিংসার রাজনীতি চাই না। এটা জাতির সঙ্গে তামাশা ছাড়া আর কিছুই না।

 

হাছান মাহমুদ বলেন, আমরা প্রতিহিংসার রাজনীতি চাই না। তাই খালেদা জিয়াকে বলবো আপনার সারা অঙ্গ থেকে, চিন্তা চেতনা  থেকে প্রতিহিংসা বাদ দিন তাহলেই সারা বাংলাদেশ প্রতিহিংসার রাজনীতি থেকে মুক্তি পাবে।

 

প্রাক্তন এই বনমন্ত্রী বলেন, ১৫ আগস্ট জাতীয়  শোক দিবস হলেও বেগম খালেদা জিয়ার আনন্দের দিন। ১৫ আগস্ট তিনি কেক কাটেন । কারণ ১৫ আগস্ট না হলে তিনি দখলদার রাষ্ট্রপ্রতির স্ত্রী হতে পারতেন না। বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে পারতেন না।

 

তিনি বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল তারা মনে করেছিল যে তাদের কোন বিচার হবে না। তারা আত্মঅহংকার করেছিল ।

 

পৃথিবীতে কোন সরকার তাদের রাষ্ট্রপ্রধানকে হত্যার বিচার করতে পারেনি জানিয়ে

 

তিনি বলেন, আমরা জাতির কাছে অঙ্গিকার করেছিলাম আমরা যদি ক্ষমতায় যাই, তাহলে বঙ্গবন্ধুর হত্যার বিচার করবো। আমরা বিচার করেছি। জাতির কাছে অঙ্গিকার করতে চাই যারা হত্যার পেছনে মদদদাতা ছিলেন তাদেরও বিচার করবো।

 

এসময় তিনি বলেন, প্রয়োজনে মরনোত্তর বিচার করে মেজর জিয়া কিভাবে এ হত্যার সঙ্গে জড়িত ছিল সে বিষয়গুলো জাতীর সামনে খোলাসা করবো।

 

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জাতীয় প্রেসক্লাবের সদস্য সাংবাদিক আজিজুল ইসলাম ভূইয়া, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোসতাক আহমেদ ভাসানী প্রমুখ।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ সেপ্টেম্বর ২০১৫/মামুন/দিলারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়