ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নবম ওয়েজ বোর্ড দাবিতে রোববার সারাদেশে ধর্মঘট

হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ৩ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নবম ওয়েজ বোর্ড দাবিতে রোববার সারাদেশে ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক : প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে আগামীকাল রোববার সারাদেশে অবস্থান ধর্মঘট পালন করবেন।

 

বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্ট (বিএফইউজে)-এর আওতাধীন সাংবাদিকদের সবগুলো ইউনিয়ন সারাদেশে এ দিন বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান ধর্মঘট পালন করবে। বিএফইউজের মহাসচিব ওমর ফারুক এ তথ্য জানিয়েছেন।

 

তিনি জানিয়েছেন, ঢাকায় সাংবাদিকরা জাতীয় প্রেসক্লাবের সামনে তাদের কর্মসূচি পালন করবেন এবং ঢাকার বাইরে বিএফইউজের অন্তর্ভুক্ত ইউনিয়নসমূহ তাদের নিজ নিজ কার্যালয়ের সামনে রাস্তায় অবস্থান ধর্মঘট পালন করবেন।

 

ওমর ফারুক প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সব সাংবাদিককে যথাসময়ে কর্মসূচিতে অংশ নেওয়ারও আহ্বান জানিয়েছেন।

 

এর আগে গত মাসে জাতীয় প্রেসক্লাবের সামনে পূর্বঘোষিত এক কর্মসূচি থেকে ৩ ডিসেম্বরের মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি জানিয়েছিলেন সাংবাদিক নেতারা।

 

এ বিষয়ে বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতৃবৃন্দ বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বাড়ানোর পর গণমাধ্যমকর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের দাবির যৌক্তিকতা প্রতিষ্ঠিত হয়েছে। তাই দেশের সব পেশাদার গণমাধ্যম কর্মীর রুটি-রুজির এ দাবি পূরণে সরকার অবিলম্বে কার্যকর ব্যবস্থা নেবে বলে তারা আশাবাদী। অন্যথায় সাংবাদিক সমাজের বৃহত্তর আন্দোলন গড়ে তোলা ছাড়া কোনো উপায় থাকবে না বলেও নেতৃবৃন্দ দৃঢ়ভাবে উল্লেখ করেন।

 

ওয়েজ বোর্ডের দাবিতে বিএফইউজে, ডিইউজের প্রত্যক্ষ সহযোগিতায় নিয়মতান্ত্রিক আন্দোলন করে আসছে। এরই ধারাবাহিকতায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকরা বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ ডিসেম্বর ২০১৬/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়