ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দেয়াল নেই ছাদ নেই ‘স্টার’ হোটেল

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ১৫ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেয়াল নেই ছাদ নেই ‘স্টার’ হোটেল

‘নাল স্ট্রান’ হোটেল

সাতসতেরো ডেস্ক : বেড়াতে গিয়ে ভ্রমণপিপাসুদের চাহিদার শুরুতেই থাকে- হোটেলের সামনের দিকটা যেন খোলামেলা থাকে। এ জন্য থ্রি স্টার কিংবা ফাইভ স্টার হোটেল বেছে নেন তারা।

এবার পর্যটকের জন্য দেয়াল এবং ছাদবিহীন ‘জিরো স্টার’ হোটেল নির্মাণ করা হয়েছে সুইজারল্যান্ডে। পর্যটকদের আলাদা অভিজ্ঞতা দিতে এই হোটেল নির্মিত হয়েছে বলে জানা গেছে। ‘নাল স্ট্রান’ হোটেল কর্তৃপক্ষ এবং প্রফেসর ড্যানিয়েল কর্বোনিয়ের এ হোটেল নির্মাণ করেন।

সুইজারল্যান্ডের মনোরম প্রাকৃতিক পরিবেশের মাঝে সমুদ্রপৃষ্ঠ থেকে ৬,৪৬৩ ফুট উপরে গ্রাউবানডেন মাউন্টেনে অবস্থিত এ হোটেল।

হোটেলে অতিথিরা রাত কাটানোর জন্য পাবেন ডাবল বেড। অন্ধকার দূর করার জন্য তাদের পাশে থাকবে জলন্ত মোমবাতি। টয়লেটের প্রয়োজন হলে তাদের যেতে হবে ১০ মিনিটের পায়ে হাঁটা পথে পাবলিক টয়লেটে। সকালের খাবারে হোটেলের অতিথিদের দেওয়া হবে স্যান্ডউইচ এবং কফি। আর এখানে থাকতে পর্যটকদের প্রতি রাতের জন্য গুনতে হবে প্রায় ১৭ হাজার টাকা।  

তবে এই হোটেল সারা বছর পাওয়া যাবে না। শুধু সুইজারল্যান্ডের বসন্ত এবং শরৎকালে পাওয়া যাবে এই হোটেল। এমনকি এই সময়ে কোনো কারণে আবহাওয়া খারাপ হলে শেষ মুহূর্তে বাতিল হয়ে যেতে পারে আপনার বুকিং।

এই হোটেলের প্রতিষ্ঠাতা গ্রুপ ‘নাল স্ট্রান’ যার অর্থ ‘জিরো স্টার’ এবং তাদের স্লোগান, ‘অপনিই একমাত্র স্টার।’ পাশাপাশি এই হোটেলে রাতে বিছানায় শুয়ে অতিথিরা দেখতে পাবেন আকাশের কোটি কোটি তারার খেলা।


রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৬/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়