ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গোপালগঞ্জে ‘মা-গো তোমার চরণ তলে’

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গোপালগঞ্জে ‘মা-গো তোমার চরণ তলে’

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে অনুষ্ঠিত হল ব্যতিক্রমী অনুষ্ঠান  ‘মা-গো তোমার চরণ তলে’। জেলা প্রশাসন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

শনিবার সকালে জেলা শহরের এস এম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার।

এ সময় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মাসুদ ভূইয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিটু উপস্থিত ছিলেন।

এ কর্মসূচির আওতায় শিক্ষার্থীরা তাদের মা-বাবার পায়ের কাছে বসে তাদের পা ধুইয়ে দেয় এবং পা মুছে দেয়। জেলার সাড়ে ৮শ’ প্রাথমিক বিদ্যালয়ের দেড় লক্ষাধিক শিক্ষার্থী এক যোগে এ কর্মসূচিতে অংশ নেন। এ কর্মসূচিটি জেলার সর্বত্র ব্যাপক সাড়া ফেলেছে।

অভিভাবক মোজাম্মেল হোসেন মুন্না, লতা চক্রবর্তী জানান, আজকাল মা-বাবা, শিক্ষক ও গুরুজনদের প্রতি বাচ্চাদের সম্মানবোধ ওঠে যাচ্ছে। এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করলে মা বাবার প্রতি সম্মান বাড়বে। ছেলে মেয়েরা তাদের নৈতিক দায়িত্ব সম্পর্কে জানতে পারবে।

এসএম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ইদ্রিস আলী বলেন, এটা একটি মহৎ উদ্যোগ। এ উদ্যোগের ফলে শিক্ষার্থীরা তাদের বা-বাবা ও গুরুজনদের প্রতি সম্মান করতে শিখবে। শেষ বয়সে মা-বাবার প্রতি দায়িত্ব ও কর্তব্য পালনে দৃঢ় হবে।

গোপালগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার জানান, মা-বাবা ও গুরজনদের প্রতি সম্মান দেখানোটা সমাজ থেকে ওঠে যাচ্ছে। এ অনুষ্ঠানের মাধ্যমে মাতা-পিতা, শিক্ষক ও গুরুজনের প্রতি সম্মান প্রদর্শনের জন্য প্রতিটি কোমলমতি ছাত্র-ছাত্রীর মানসিকতা গড়ে উঠবে। চিরন্তন এ শিক্ষাকে ফিরিয়ে আনতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।




রাইজিংবিডি/গোপালগঞ্জ/৪ মার্চ ২০১৭/বাদল সাহা/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়