ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘দেশে ঘুষের মহোৎসব চলছে’

নঈমুদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ১ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দেশে ঘুষের মহোৎসব চলছে’

হুসেইন মুহম্মদ এরশাদ

নিজস্ব প্রতিবেদক : ‘দেশে ঘুষের মহোৎসব চলছে। চাকরি নিতে ঘুষ। ঘুষ ছাড়া এখন কোনো কিছুই হয় না। অনেক সময় ঘুষ দিলেও কাজ হয় না। সবাই ঘুষের সঙ্গে জড়িয়ে পড়েছে।’
 
বুধবার রাজধানীর একটি হোটেলে জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ইফতার পার্টিতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

প্রেসিডিয়াম সদস্য ও মহানগর দক্ষিণের আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে ইফতারে অংশ নেন দলের জ্যেষ্ঠনেতা প্রাক্তন মন্ত্রী জিএম কাদের, মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, এম এ হান্নান এমপি, প্রেসিডিয়াম সদস্য মীর আবদুর সবুর আসুদ, শওকত চৌধুরী এমপি, এহিয়া চৌধুরী এমপি, মোহাম্মদ নোমান এমপি, আলতাফ আলী এমপি, নুরুল ইসলাম ওমর এমপি, অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপি, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, মহানগর দক্ষিণের সদস্য সচিব জহিরুল আলম রুবেল, ইছহাক ভূইয়া, এম এ সোবহান, সুজন দে, নাজিম চিশতি. মাহবুবুর রহমান খসরু, ছাত্রসমাজের সেক্রেটারি মিজানুর রহমান মিরু, জাহাঙ্গির আলম প্রমুখ।
 
প্রশাসন বিকেন্দ্রীকরণ করা না হলে অচিরেই ঢাকা অচল হয়ে পড়বে বলে মন্তব্য করেন প্রাক্তন এ রাষ্ট্রপতি। তিনি বলেন, যানজটে ঢাকার যে অবস্থা তাতে প্রশাসন বিকেন্দ্রিকরণ করা না হলে ঢাকা ভবিষ্যতে অচল হয়ে যাবে। তিনি প্রাদেশিক সরকার ব্যবস্থা চালু করে এর সমাধানের আহবান জানান। তিনি বলেন, মানুষ শান্তি চায়, মুক্তি চায়। একমাত্র জাতীয় পার্টি মানুষকে মুক্তি ও শান্তি দিতে পারে।’ তিনি জাতীয় পার্টিকে ক্ষমতায় নিয়ে আসার আহ্বান জানান।

জাতীয় পার্টির বর্তমান রাজনীতির সমালোচনা করে জিএম কাদের বলেন, জাতীয় পার্টি কি চায়, কি তার রাজনীতি তা এখনো মানুষের কাছে পরিষ্কার নয়। আগে আমাদের রাজনীতি পরিষ্কার করতে হবে। তাহলে জাতীয় পার্টি এগিয়ে যাবে।

তিনি বলেন, অন্যায় ও অসত্যের বিরুদ্ধে সংগ্রাম করাই রমজানের শিক্ষা। কিন্তু আজ অন্যায়ের বিরুদ্ধে কেউ কথা বলছে না। সমাজ ও রাজনীতি এখন অন্যায়কে নীতি হিসেবে গ্রহণ করেছে। আর নীতিবানদের আহম্মক বলা হচ্ছে। প্রকৃতপক্ষে সত্যকে সত্য বলতে হবে। তাহলে আমরা সফলকাম হবো।

সভাপতির বক্তব্যে সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, মান-অভিমান ও বিভেদ ভুলে প্রাক্তন রাষ্ট্রপতি পল্লীবন্ধু এরশাদের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে জাতীয় পার্টিকে ক্ষমতায় নিতে হবে। তাহলে দেশের মানুষ মুক্তি পাবে।




রাইজিংবিডি/ঢাকা/১ জুলাই ২০১৫/নঈমুদ্দিন/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়