ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘দেশ আরো সংকটের দিকে যাবে’

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ৫ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দেশ আরো সংকটের দিকে যাবে’

নিজস্ব প্রতিবেদক : দ্রুত সব দলের অংশগ্রহণে একটি অবাধ নির্বাচন অনুষ্ঠিত না হলে দেশ আরো সংকটের দিকে যাবে বলে মনে করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

শাসকদলের বিরুদ্ধে লুটপাটের অভিযোগ এনে বিএনপি নেত্রী বলেন, ‘তারা (আওয়ামী লীগ) লুটপাটে ব্যস্ত, দেশের দিকে তাদের কোনো নজর নেই।’ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে ‘গণতান্ত্রিক সরকার’ প্রতিষ্ঠা করতে জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

রোববার বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার ‘নবরাত্রিতে’ অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (অ্যাব) আয়োজিত এক ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী আ ন হ আখতার হোসেন এবং পরিচালনা করেন সহসভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু। খালেদা জিয়া বিকেল ৬টা ৪০ মিনিটে অনুষ্ঠানস্থলে এসে পৌঁছান।

ইফতারপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে খালেদা জিয়া বলেন, দেশের মানুষ পরিবর্তন চায়, উন্নয়ন ও শান্তি চায়, কাজ চায়। কিন্তু এই সরকার জনগণকে কাজ, শান্তি, নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। দেশের মানুষের দিকে তাদের কোনো নজর নেই। সেজন্য দ্রুত নির্বাচন না হলে দেশ আরো সংকটের দিকে চলে যাবে।

তিনি বলেন, বিদেশিরাও বলছে, ৫ জানুয়ারির নির্বাচন হয়নি। সিটি নির্বাচনে কারচুপি হয়েছে। নির্দলীয় সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে নির্বাচন হলে ‘গণতান্ত্রিক সরকার’ প্রতিষ্ঠা হবে। দেশে উন্নয়ন হবে।

বিএনপি-প্রধান বলেন, ‘এখন দেশ চলছে না, দেশ আজ অচল। দেশে কোনো কাজ নেই। গ্রামের মানুষ কাজ না পেয়ে ঢাকামুখী হচ্ছে। ঢাকায় এসেও কাজ না পেয়ে দালালের খপ্পরে পরে সাগরে ভাসছে। অনেক জীবন দিয়েছে।’

শাসকদলের লোকজনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তিনি বলেন, যারা দুর্নীতিবাজ, তারাই আওয়ামী লীগ। যারা আওয়ামী লীগ করে তারা দুর্নীতি, সন্ত্রাস করে সুখে শান্তিতে আছে। দেশে বন্যা চলছে। কিন্তু বন্যাকবলিত এলাকায় মানুষ সাহায্য পাচ্ছে না। এ সরকার ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায় না।

বিএনপির চেয়ারপারসন অভিযোগ করেন, ‘বিরোধী দলের নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে নির্যাতন করা হচ্ছে। বিএনপি নেতা-কর্মীদের সমস্ত সম্পদ লুটপাট করে নিচ্ছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা। এর নাম কি রাজনীতি? এর নাম কি গণতন্ত্র?’

অ্যাব সভাপতি কারান্তরীণ মাহমুদুর রহমানের (আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক) মুক্তি দাবি করে খালেদা জিয়া বলেন, মাহমুদুর রহমান প্রতিবাদী কণ্ঠস্বর। এজন্য তাকে দিনের পর দিন জেল খাটতে হচ্ছে।

ইফতার মাহফিলে অন্যদের মধ্যে অ্যাবের মহাসচিব হাসিন আহমেদ, আফজাল হোসেন সবুজ, আহসান হাবিব রাসেল, আব্দুল্লাহ আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, সাংবাদিক মাহফুজ উল্লাহ, ঢাকা ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী, সাংবাদিক সৈয়দ আবদাল আহমেদ, কাদের গনি চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা  আমির খসরু আহমুদ চৌধুরী, অ্যাডভোকেট আহমেদ আজম খান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, গণশিক্ষাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া, মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খানম রিতা, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া ২০ দলের মধ্যে জাতীয় পার্টির চেয়ারম্যান কাজী জাফর আহমেদ, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম উপস্থিত ছিলেন।






রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৫/রেজা/নওশের/কমল কর্মকার

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়