ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কোটি টাকা আত্মসাৎ

অগ্রণী ব্যাংকের প্রাক্তন ব্যবস্থাপক গ্রেপ্তার

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ১৬ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অগ্রণী ব্যাংকের প্রাক্তন ব্যবস্থাপক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : অগ্রণী ব্যাংকের কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে রাজশাহীতে ব্যাংকটির প্রাক্তন এক ব্যবস্থাপককে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

গ্রেপ্তার ওই প্রাক্তন ব্যবস্থাপকের নাম রফিকুল ইসলাম (৬১)। তিনি অগ্রণী ব্যাংকের রাজশাহীর বাঘা উপজেলার বাজুবাঘা শাখায় কর্মরত ছিলেন।

 

রফিকুল ইসলাম বাঘা উপজেলার নারায়ণপুর গ্রামের বাসিন্দা। তার বাবার নাম মৃত আবদুর রশিদ সরকার। রোববার বিকেল তিনটার দিকে রাজশাহী মহানগরীর ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

 

দুদকের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক শেখ ফাইয়াজ আলম তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

উপপরিচালক জানান, রফিকুল ইসলাম প্রায় এক বছর আগে চাকরি থেকে অবসর নিয়েছেন। অবসর গ্রহণের সময় তিনি অগ্রণী ব্যাংকের বাজুবাঘা শাখা ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। অবসর গ্রহণের মাত্র কিছু দিন আগে তিনি ভুয়া প্রতিষ্ঠানের নামে কয়েকটি হিসাব খুলে এক কোটি ১৩ লাখ টাকা ঋণ বিতরণ করেন। কিন্তু তিনি অবসর নেওয়ার পর এসব প্রতিষ্ঠানের কোনো অস্তিত্ব খুঁজে পায়নি ব্যাংক কর্তৃপক্ষ।

 

এই টাকার পুরোটাই তিনি আত্মসাৎ করেছেন বলে অভিযোগ ওঠে। এরপর গত জুলাই মাসে ব্যাংকটির ওই শাখার বর্তমান ব্যবস্থাপক ইসহাক আলী এক কোটি ১৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রফিকুল ইসলামের নামে বাঘা থানায় চারটি মামলা করেন। মামলাগুলো তদন্ত করছে দুদক।

 

তিনি আরও জানান, চার মামলাতেই গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল রফিকুল ইসলামের নামে। তবে তিনি ছিলেন আত্মগোপনে। পরে গোপন সংবাদের ভিত্তিতে রোববার বিকেলে দুদকের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক আলমগীর হোসেন তাকে গ্রেপ্তার করেন। এরপর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

 

 

রাইজিংবিডি/রাজশাহী/১৬ অক্টোবর ২০১৬/তানজিমুল হক/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়