ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘পরিবহন খাতে শৃঙ্খলা আনা এখন বড় চ্যালেঞ্জ’

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ৩০ জুলাই ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘পরিবহন খাতে শৃঙ্খলা আনা এখন বড় চ্যালেঞ্জ’

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা এখন আমাদের বড় চ্যালেঞ্জ। বড় বড় সেতু, মহাসড়ক চার লেনে উন্নীত করা, মেট্রোরেল, উড়াল সড়ক, উড়াল সেতু নির্মাণ করে যানজট কমবে না, যতক্ষণ পর্যন্ত ঢাকা মহানগরীর ফুটপাত পথচারীদের চলাচলের জন্য ফিরিয়ে দেওয়া না হবে এবং ছোট আকারের পরিবহণ নিয়ন্ত্রণ করা না যাবে।’

শনিবার মহাখালী বাস টার্মিনালে ঢাকা-সিলেট রুটে চলাচলের জন্য আরামদায়ক এবং অভিজাত বাস উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা এ সময় উপস্থিত ছিলেন।

২০২০ সালের মধ্যে সড়ক দুর্ঘটনা অর্ধেকে নামিয়ে আনতে সরকারের টার্গেট অর্জনে পরিবহণ মালিক-শ্রমিকসহ সকল অংশীজনের সমন্বিত উদ্যোগ গ্রহণ এবং বাস্তবায়নের ওপর গুরুত্ব আরোপ করেন ওবায়দুল কাদের।

শাজাহান খান বলেন, নৌ দুর্ঘটনার সংখ্যা ক্রমশ কমে আসছে। মন্ত্রণালয়ের গৃহীত ব্যবস্থার ফলে ২০১৬ সালে কোনো নৌ দুর্ঘটনা ঘটবে না বলে আমি আশা করি।  

এনা পরিবহণের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নজরুল ইসলাম, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি এবং শ্রমিক ফেডারেশনের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী কোরিয়া থেকে আমদানি করা এনা পরিবহনের শীতাতপনিয়ন্ত্রিত ছয়টি বাস ঢাকা-সিলেট রুটে যাত্রী পরিবহনের জন্য উদ্বোধন করেন।


রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৬/আশরাফ/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়