ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তামিলনাড়ুর নতুন মুখ্যমন্ত্রী পন্নিরসেলভাম

শাহেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ৬ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তামিলনাড়ুর নতুন মুখ্যমন্ত্রী পন্নিরসেলভাম

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের তামিলনাড়ু রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ও পন্নিরসেলভাম। তিনি প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার স্থলাভিষিক্ত হলেন।

 

সোমবার মধ্যরাতের পর পন্নিরসেলভামকে রাজভবনে গভর্নর বিদ্যাসাগর রাও তাকে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ বাক্য পাঠ করিয়েছেন। জয়ার মন্ত্রিসভার ৩১ জন  সদস্যও এসময় নতুন করে শপথ নিয়েছেন।

 

৬৫ বছর বয়সী পন্নিরসেলভাম গত ২২ সেপ্টেম্বর থেকে নির্বাহী মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি এর আগে দুই দফায় মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। জয়ললিতাকে দুর্নীতি মামলায় কারাগারে যেতে হলে ২০১৪ সালে তিনি মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ২০০১ সালে সুপ্রিম কোর্টের এক নির্দেশে জয়ললিতাকে পদত্যাগ করতে হলে সে সময়ও পন্নিরসেলভাম ছয় মাসের জন্য মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

 

স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ১১টার দিকে ৬৮ বছর বয়সী জয়ললিতা  চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এরপরই  জয়ললিতার দল অল ইন্ডিয়া আন্না দ্রাবিড়া মুনেত্রা কাজাগাম (এআইএডিএমকে)  পন্নিরসেলভামকে রাজ্য পরিষদের নেতা নির্বাচন করে।

 

শপথ নেয়ার পর জয়ললিতার চেয়ারে বসেননি পন্নিরসেলভাম। তিনি ওই চেয়ারে জয়ললিতার একটি ছবি রেখে দিয়েছিলেন। তার পাশেই আরেকটি চেয়ার পেতে সেখানে বসে কাজ করেছেন নতুন এই মুখ্যমন্ত্রী।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৬/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়