ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মিতুর খুনিরা ধরা পড়বেই : স্বরাষ্ট্রমন্ত্রী

মাকসুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৮, ২৭ জুন ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিতুর খুনিরা ধরা পড়বেই : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডে জড়িতরা ধরা পড়বেই, এ বিষয়ে তিনি নিশ্চিত।

 

‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস’ উপলক্ষে সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক ব্রিফিং শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাহমুদা খানম হত্যায় জড়িতদের শনাক্ত করা হয়েছে। সন্দেহভাজন দু-একজন ধরা পড়েছে। আমি নিশ্চিত, ভবিষ্যতে আরো ধরা পড়বে।

 

গত শুক্রবার গভীর রাতে বাবুল আক্তারকে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেওয়ার ব্যাপারে জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল বলেন, আসামিদের সঙ্গে কথা বলিয়ে দিতে তাকে (বাবুল আক্তার) ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছিল।

 

ওই হত্যাকাণ্ডের বিষয়ে আরো প্রশ্ন করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপাতত যতটুকু বলার ততটুকু বলেছি।

 

আরো কিছু জানলে পরে জানানো হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

 

মাদকের ব্যবহার রোধ এবং অপরাধীদের বিরুদ্ধে তাৎক্ষণিক কার্যকর ব্যবস্থা নিতে প্রয়োজনে ঢাকাসহ বিভাগীয় শহরে এবং সিটি করপোরেশনগুলোতে শক্তিশালী স্ট্রাইকিং ফোর্স গঠন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

 

তিনি বলেন, ‘সীমান্তে মাদক পাচার প্রতিরোধে বিজিবি ও কোস্টগার্ডকে আরো শক্তিশালী করা হবে। তাদের জনবল, যানবাহন ও প্রয়োজনীয় যন্ত্রপাতি সমৃদ্ধ করা হবে। শিক্ষার্থীদের স্বাস্থ্যসচেতন করে তুলতে শিক্ষাপ্রতিষ্ঠানে কাউন্সেলিং করা হবে। মাদকাশক্তি থেকে আরোগ্যলাভকারীদের কর্মসংস্থানের সুযোগ এবং পুনর্বাসন করা হবে। ১৯৯০ সালের মাদক আইনের সংশোধন করে মাদকের ব্যবহার এবং অবৈধ পাচারের বিরুদ্ধে কঠোর শাস্তির বিধান রেখে আইন প্রণয়ন করা হবে।’

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেশে ৫০ হাজারের বেশি মাদক মামলা পেন্ডিং আছে। এসব মামলার জন্য পৃথক আদালত করা হবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৬/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়