ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাবা হচ্ছেন রেলমন্ত্রী

‘যখন হবে তখন জানবেন’

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ২৭ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘যখন হবে তখন জানবেন’

নিজস্ব প্রতিবেদক : রেলমন্ত্রী মুজিবুল হক খুব শিগগির বাবা হচ্ছেন, এমন খবর শোনা যাচ্ছে। ৩১ মের পরে যদি সন্তান জন্মগ্রহণ করে, তাহলে তিনি ৬৯ বছর বয়সে বাবা হবেন। আর তার আগে হলে তিনি বাবা হবেন ৬৮ বছর বয়সে। ৬৮ না ৬৯ এ বাবা হবেন রেলমন্ত্রী– এ নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই।

 

রেলমন্ত্রী শিগগিরই বাবা হচ্ছেন, এ খবর শুনে রাইজিংবিডি থেকে ফোন করা হয় রেলমন্ত্রী মুজিবুল হককে। শোনা যাচ্ছে, আপনি বাবা হচ্ছেন? এ প্রশ্ন করলে তিনি বলেন, ‘এখন কোনো খবর নাই, যখন হবে তখন জানবেন।’ এরপর ফোন কেটে দেন। এরপর কথা হয় তার পরিবারের এক সদস্যের সঙ্গে।

 

রেলমন্ত্রীর পরিবারের ওই সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, রেলমন্ত্রীর সন্তানসম্ভবা স্ত্রী হনুফা আক্তার রিক্তাকে গত বুধবার স্কয়ার হাসপাতালে স্ত্রীরোগ ও প্রসূতি বিদ্যা বিভাগে ভর্তি করা হয়েছে। কবে নাগাদ তার সিজার করা হবে বা কবে তিনি সন্তান প্রসব করতে পারেন, তা নিশ্চিত করতে পারেননি ওই ব্যক্তি। তিনি জানান, যাতে কোনো অসুবিধা না হয়, সেজন্য আগে থেকেই তাকে চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

 

জানা গেছে, গর্ভধারণের নয় মাস পার করেছেন রেলমন্ত্রীর স্ত্রী। চিকিৎসকরা জানিয়েছেন, চলতি মাসের শেষ সপ্তাহে রেলমন্ত্রী বাবা হতে পারেন।

 

১৯৪৭ সালের ৩১ মে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের বসুয়ারা গ্রামে মো. মুজিবুল হক জন্মগ্রহণ করেন। আগামী ৩১ মে মন্ত্রীর ৬৯তম জন্মদিন। এ দিন সন্তান হলে তা হবে তার জীবনের স্মরণীয় ঘটনা।

 

২০১৪ সালের ৩১ অক্টোবর ৬৭ বছর বয়সে বিয়ে করে চিরকুমারের তালিকা থেকে নাম কাটান রেলমন্ত্রী। এ দিন ৫ লাখ ১ টাকা দেনমোহরে কুমিল্লা জেলার চান্দিনার মেয়ে হনুফা আক্তার রিক্তার (৩২) সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। হনুফা আক্তার ওরফে রিক্তা জন্মগ্রহণ করেন ১৯৮৫ সালের ২০ মে । বিয়ের সময় রিক্তার ছিল ২৯ বছর। এ বিয়ে দেশজুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছিল।

 

১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সাংসদ নির্বাচিত হন মুজিবুল হক। ২০১২সালের ১৩ সেপ্টেম্বর থেকে তিনি রেলপথমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৬/আরিফ সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়