ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘শিক্ষিতরা জঙ্গি হচ্ছে’

ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ৩০ জুলাই ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘শিক্ষিতরা জঙ্গি হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, এক সময় দেশের মানুষ কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে না গিয়েও বিপ্লবী ছিল। নিরক্ষর হয়েও তারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। আর আজ বড় বড় প্রতিষ্ঠানে পড়াশুনা করে, বৃত্তি নিয়ে বিদেশ গিয়ে উচ্চশিক্ষিত হয়ে জঙ্গিবাদের মতো সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত হচ্ছে।

 

শনিবার রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ ও মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

শিক্ষকদের কাজে ফাঁকি না দেওয়ার নির্দেশ দিয়ে মোস্তাফিজুর রহমান বলেন, ‘একজন মন্ত্রী তিন দিন দায়িত্ব পালন না করে ঘরে বসে থাকলে তেমন ক্ষতি নেই। কিন্তু একজন শিক্ষক যদি তিন দিন স্কুলে না গিয়ে ঘরে বসে থাকে, তাহলে জাতির ক্ষতি বেশি হয়। তাই শিক্ষকদের ফাঁকি দেওয়া যাবে না। তাদের নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।’

 

তিনি আরো বলেন, ‘সরকারি অফিসসমূহে ফাঁকি দেওয়ার অনেক জায়গা রয়েছে। জবাবদিহিতা না থাকায় চারিদিকে এত ফাঁকিবাজী চলে। ফলে, সরকার কাজ করে গেলেও সেই পরিমাণ ফল পাওয়া যাচ্ছে না। এজন্য সবাইকে যার যার জায়গা থেকে সৎভাবে কাজ করতে হবে।’

 

অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আলমগীর হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন খালিদ, অতিরিক্ত সচিব নজরুল ইসলাম, আবু হেনা মুস্তাফা প্রমুখ।

 

অনুষ্ঠানে শিক্ষার মানোন্নয়নে দেশের ৩ হাজার ৫০৪টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে ল্যাপটপ ও ৫ হাজার ৯ ৪১টি প্রতিষ্ঠানে একটি করে প্রজেক্টর বিতরণ করা হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৬/ইয়ামিন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়