ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘সততা, বস্তুনিষ্ঠতা ও নিরপেক্ষতা বজায় রাখতে হবে’

ফরহাদ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ৪ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সততা, বস্তুনিষ্ঠতা ও নিরপেক্ষতা বজায় রাখতে হবে’

সাংবাদিকদের মধ্যে সনদপত্র প্রদান করছেন পিআইবি মহাপরিচালক শাহ আলমগীর

নড়াইল প্রতিনিধি : বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর বলেছেন, সাংবাদিকদের অবশ্যই সততা, বস্তুনিষ্ঠতা ও নিরপেক্ষতা বজায় রাখতে হবে। সৎ না হলে সঠিক সাংবাদিকতা বজায় থাকবে না।

 

শুক্রবার বিকেলে নড়াইল সার্কিট হাউজ মিলনায়তনে সাংবাদিকদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

সাংবাদিকদের উদ্দেশে পিআইবির মহাপরিচালক আরো বলেন, সাংবাদিকদের সব দিকের সব খবর রাখতে হয়। বিভিন্ন পেশার মানুষের সঙ্গে কথা বলতে হয়। সাংবাদিকরা প্রতি মুহূর্তেই শেখেন, নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করেন। সাংবাদিকদের সবকিছু শিখতে হয়, সবকিছু জানতে হয়। এমনকি সাংবাদিকরা অনেক কিছু আগাম জানতে পারেন। এজন্য সাংবাদিকদের যোগ্যতা অর্জনসহ নিরপেক্ষতা ও সততা বজায় রাখতে হবে।

 

নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উত্তরা ইউনিভার্সিটির মিডিয়া পরিচালক রহমান মুস্তাফিজ, পিআইবির রিপোর্টার জিলহাজ উদ্দিন নিপুন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা নজরুল ইসলাম প্রমুখ।

 

প্রশিক্ষণ শেষে সাংবাদিকদের মধ্যে সনদপত্র প্রদান করা হয়। এর আগে গত ২ সেপ্টেম্বর প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। প্রশিক্ষক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. প্রদীপ কুমার পান্ডে, রহমান মুস্তাফিজ ও জিলহাজ উদ্দিন নিপুণ।


 

রাইজিংবিডি/নড়াইল/৪ সেপ্টেম্বর ২০১৫/ফরহাদ খান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়