ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘সাকার ফাঁসির রায় ঐতিহাসিক’

এনআর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২৯ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সাকার ফাঁসির রায় ঐতিহাসিক’

জাহাঙ্গীর কবির নানক

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্টের আপিল বিভাগ একাত্তরের মানবতাবিরোধী অপরাধে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদন্ডাদেশ বহাল রেখেছেন।

 

আর আপিল বিভাগের এই রায়কে একটি ঐতিহাসিক রায় বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

 

বুধবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন এ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, সম্পাদকমন্ডলীর সদস্য ফরিদুন্নাহার লাইলী, উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস প্রমুখ।

 

জাহাঙ্গীর কবির নানক বলেন, এই রায়ের মধ্য দিয়ে বাংলাদেশের জনগণের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হয়েছে। ন্যায় বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। দেশবাসী দীর্ঘকাল এই রায়ের জন্য অপেক্ষা করেছিল।

 

এই রায়ের মধ্যদিয়ে মুক্তিযুদ্ধে আত্মাহুতি দানকারী ৩০ লাখ শহীদ ও দুই লাখ সম্ভ্রম হারা মা-বোনের আত্মা শান্তি পেয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, এ রায়ে বাংলাদেশ বিচারহীনতার সংষ্কৃতি ও কলঙ্ক মুক্তির পথে আরো একধাপ এগিয়ে গেছে।

 

বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন জোটেকে উদ্দেশ্য করে নানক বলেন, খালেদা-তারেক, বিএনপি-জামাত, শিবির যতই সহিংসতা, নাশকতা, ষড়যন্ত্র, ধ্বংসাত্মক কর্মকার্ন্ড চালাক না কেন মানবতা বিরোধী যুদ্ধাপরাধীদের বিচার বাংলার মাটিতে সম্পন্ন হবেই।

 

অন্যদিকে নানক বাংলাদেশের জনগণের পক্ষ থেকে ভারতের সাবেক মহামান্য রাষ্ট্রপতি, বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ও প্রাক্তন রাষ্ট্রপতি মরহুম এ পি জে আবদুল কালামের আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। পাশাপাশি তাঁর শোক-সন্তপ্ত আত্মীয়-পরিজন এবং ভারতবর্ষের জনগণের প্রতি গভীর সমবেদনা জানান।

 

তিনি জানান, এপিজে কালামের মৃত্যুতে বাংলাদেশ ও তার জনগণ তাদের এক অকৃত্রিম সুহৃদকে হারালো।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, সমাজকল্যাণ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, উপ-দফতর সম্পাদক মৃনাল কান্তি দাস প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯জুলাই ২০১৫/এনআর/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়