ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খালেদার আবেদন শুনতে বিব্রত এক বিচারপতি

মেহেদী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ৭ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদার আবেদন শুনতে বিব্রত এক বিচারপতি

নিজস্ব প্রতিবেদক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৩২ সাক্ষীর সাক্ষ্য বাতিল করে পুনরায় সাক্ষ্য নিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদনের শুনানিতে বিব্রত প্রকাশ করেছেন হাইকোর্টের এক বিচারপতি।

 

বুধবার বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চে ওই আবেদনটি শুনানির জন্য উত্থাপন করা হয়। পরে বেঞ্চের কনিষ্ঠ বিচারপতি এ কে এম সাহিদুল হক বিব্রত প্রকাশ করেন বলে সাংবাদিকদের জানান আবেদনকারী ও দুদকের পক্ষের আইনজীবীরা।

 

এ ব্যাপারে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, বেঞ্চের কনিষ্ঠ বিচারপতি এ কে এম সাহিদুল হক ওই আবেদন শুনতে বিব্রত প্রকাশ করেছেন।

 

একই সঙ্গে বিষয়টি বৃহস্পতিবার আদেশের জন্য রেখেছেন। দুদকের আইনজীবী খুরশীদ আলম খানও জানান, বেঞ্চের একজন বিচারপতি খালেদা জিয়ার আবেদনের শুনানিতে বিব্রত হওয়ার কথা জানিয়েছেন।

 

এর আগে গত বৃহস্পতিবার চ্যারিটেবল মামলার রাষ্ট্রপক্ষের ৩২ জন সাক্ষীর সাক্ষ্য বাতিল করে পুনরায় নেওয়ার জন্য বিচারিক আদালতে আবেদন করেন খালেদা জিয়া। ওই আবেদনে বলা হয়, শপথের বিধান অনুযায়ী এই সাক্ষীদের সাক্ষ্য নেওয়া হয়নি। তাই এই সাক্ষ্য বাতিল করে নতুন সাক্ষ্য নেওয়া হোক। কিন্তু বিশেষ জজ আদালত-৩ শুনানি শেষে এই আবেদন খারিজ করে দেন। এই খারিজ আদেশের বিরুদ্ধে মঙ্গলবার হাইকোর্টে রিভিশন মামলা করেন খালেদা জিয়া। তার পক্ষে আইনজীবী জাকির হোসেন ভুঁইয়া হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি দাখিল করেন।

 

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি করে দুদক। মামলার তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা হারুন অর রশীদ ২০১২ সালের ১৬ জানুয়ারি খালেদা জিয়াসহ চারজনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর ২০১৪ সালের ১৯ মার্চ অভিযোগ গঠনের মধ্য দিয়ে আসামিদের বিচার শুরু করেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালতে মামলাটির বিচার শেষ পর্যায়ে রয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/০৭ ডিসেম্বর ২০১৬/মেহেদী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়