ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘১২৭ কোটিতে তাদের অবদান কতটুকু’

মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ২৬ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘১২৭ কোটিতে তাদের অবদান কতটুকু’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

অর্থনৈতিক প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যাদের রানা প্লাজা নিয়ে এতো কান্না, যখন রানা প্লাজা ধ্বংস হয় তখন তারা কোথায় ছিলো? ১২৭ কোটি টাকায় তাদের কতটুকু অবদান আছে?

 

রোববার বিকেলে গণভবনে ইন্দোনেশিয়া সফর পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

প্রধানমন্ত্রী বলেন, যারা ১২৭ কোটি টাকার হিসেব নিচ্ছে তারা রানা প্লাজা শ্রমিকদের কতটুকু সহায়তা করেছে। তারা ১২৭ কোটি টাকা- ১২৭ কোটি টাকা নিয়ে এতো কান্না করছে কেনো? তাজরীনে যখন শ্রমিক পুড়েছে তখন তো তাদের সাহায্য করতে কেউ আসেনি। তখন আমার ফান্ড থেকে সাহায্য করেছি। যখনই দূর্ঘটনা হচ্ছে এই ফান্ড থেকেই সহায়তা করেছি। এই ফান্ডের জন্য নির্দিস্ট অডিট কমিটি আছে। তারা অডিট করবে।

 

তিনি বলেন, রানা প্লাজা দূর্ঘটনার পর প্রত্যেকটা পরিবারের খবর নিয়ে তাদের সাহায্য সহযোগিতা করেছি। পাই পাই হিসেব করে হিসেব নিলে তো তখন কোনো সহায়তাই করতে পারতাম না।

 

প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেকটা মানুষকে যখন সাহায্য দিলাম, তখন তো কেউ সাহায্য করেনি। খালদা জিয়া যখন তিন মাস মানুষ পুড়িয়ে মারলো কয়জন এ নিয়ে কোনো ফিচার লিখেছি। কয়জন খালেদা জিয়ার কর্মকাণ্ডের বিরুদ্ধে কথা বলেছে?

 

আমি মানুষের জন্য কাজ করি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সাধারণ মানুষের জন্য কাজ করতে গিয়ে কে কি বললো তার জন্য বসে থাকি না। যখন সাহায্যের হাত বাড়াই তহবিলে কত টাকা আছে সেটা দেখি না। সাহায্যের দরকার সাহায্য করি।

 

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৫/মামুন/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়