ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এলজির নতুন গেমিং মনিটর

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ১১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এলজির নতুন গেমিং মনিটর

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : গেমারদের জন্য দেশের বাজারে এসেছে এলজির ১৪৪ হার্জের এন্ট্রি লেভেলের গেমিং মনিটর। এলজির আল্টাগিয়ার সিরিজের ২৪ ইঞ্চির নতুন এই মনিটরটির মডেল জিএল৬০০এফ-বি।

মনিটরটি প্রতিযোগিতামূলক এবং প্রফেশনাল গেমারদের জন্য উপযোগী। ফুল এইচডি (১০৮০ পিক্সেল) রেজ্যুলেশন এবং মাত্র ১ মিলিসেকেন্ড রেস্পন্স টাইমের এই মনিটরটি আরটিএস এবং এফপিএস দুই ধরনের গেমারদের জন্যই বানানো।

১৪৪ হার্জের রিফ্রেশ রেট হবার জন্য মনিটরটি গেমারদের কাছে প্রতিটি ফ্রেমই উপস্থাপন করতে সক্ষম কোনো ধরনের মোশন ব্লার ছাড়াই। আর  ১ মিলিসেকন্ড রেস্পন্স টাইমের জন্য এটি গেমারের রিয়েকশন টাইম কমিয়ে দিবে যাতে গেমার দ্রুততার সঙ্গে তার গেমে সিদ্ধান্ত নিতে পারে।

এছাড়া অতিরিক্ত সুবিধা হিসেবে মনিটরটিতে রয়েছে এএমডি রেডিওন ফ্রিসিংক সুবিধা, যা স্ক্রিন টিয়ারিং বা শাটারিং সমস্যা দূর করে গেমের প্রতিটি ডিটেইল গেমারের সামনে তুলে ধরে। ডায়নামিক অ্যাকশন সিংক থাকায় এটি ইনপুট ল্যাগ কমিয়ে দেয়। অন্যদিকে ব্ল্যাক স্টাবিলাইজার সুবিধা থাকাতে মনিটরটি অন্ধকারে গেমের অবজেক্টকে আরো ভালোভাবে উপস্থাপন করতে পারে। এফপিএস অথবা আরটিএস গেমের সুবিধার্থে মনিটরে গেম মুড সেট করার সুবিধা রয়েছে।

মনিটরটির মূল্য ২৪ হাজার টাকা। এটি দেশের বাজারে এনেছে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড। আরো জানতে ভিজিট :


রাইজিংবিডি/ঢাকা/১১ সেপ্টেম্বর ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়