ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুরগী খেতে এসে মেছো বাঘ ধরা

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৮, ২ ডিসেম্বর ২০২১  
মুরগী খেতে এসে মেছো বাঘ ধরা

নোয়াখালীর বেগমগঞ্জে একটি মাঝারি ধরণের মেছো বাঘ ধরা পড়েছে। উপজেলার কুতুবপুর ইউনিয়নের কিত্তনীয়ার হাট মুসলিম বাজার এলাকার রহিমের মুরগি খামারে বাঘটি ধরা পড়ে।  

খবর পেয়ে উপজেলা ভারপ্রাপ্ত বন কর্মকর্তা শামছুদ্দিনসহ উপজেলা প্রশাসনের লোকজন গিয়ে বাঘটিকে উদ্ধার করে নোয়াখালী বনবিভাগে হস্তান্তর করে।  

কুতুবপুর ইউপির ২ নম্বর ওয়ার্ডের সদস্য জাফর উল্যাহ স্বপন জানান, সকালে রহিমের মুরগীর খামারে বাঘটি মুরগি খেতে এলে কৌশলে ফাঁদে ফেলে খাঁচায় ভরে বাঘটিকে আটক করা হয়। পরে বন বিভাগের কর্মকর্তারা বাঘটিকে উদ্ধার করে নিয়ে যায়। 

এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বাঘটি ধরা পড়ার পর এটিকে দেখার জন্য অনেকে ভিড় জমান। অনেককে বাঘটির সাথে সেলফি তুলতেও দেখা যায়। 

নোয়াখালী বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিঞা জানান, মাঝারি সাইজের বাঘটি মূলত মেছো বাঘ। বাঘটি লম্বায় সাড়ে ৪ ফুট আর উচ্চতায় ২ ফুট। এই জাতের বাঘ মানুষের ক্ষতি করে না। এরা বিভিন্ন ছোট প্রাণী খেয়ে বেঁচে থাকে। মুরগী খাওয়ার জন্য বাঘটি ঐ খামারে যায়। এলাকাবাসীকে ধন্যবাদ বাঘটি আটক করার পর তারা কোন আঘাত করেনি। বাঘটিকে হাতিয়ার নিঝুমদ্বীপের বনে অবমুক্ত করার জন্য পাঠিয়ে দেয়া হয়েছে। 

মওলা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়