ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সোনার দামে নতুন রেকর্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১১, ১৮ মার্চ ২০২৩   আপডেট: ২১:১৪, ১৮ মার্চ ২০২৩
সোনার দামে নতুন রেকর্ড

দেশের বাজারে সোনার দাম বেড়েছে। ভালো মানের প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ৭৬৯৮ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস)। ফলে এখন থেকে ভালো মানের প্রতি ভরি সোনার বিক্রি হবে ৯৮ হাজার ৭৯৪ টাকা। শনিবার পর্যন্ত যা বিক্রি হয়েছে ৯১ হাজার ৯৬ টাকা। 

শনিবার (১৮ মার্চ) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। রোববার (১৯ মার্চ) থেকে সোনার এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস। 

নতুন দাম অনুযায়ী, রোববার (১৯ মার্চ) থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৮ হাজার ৭৯৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৪ হাজার ৩০৩ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৮০ হাজার ৮৩২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৭ হাজার ৩০১ টাকায় বিক্রি হবে। 

সোনার দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রূপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে, ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে। 

শনিবার ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯১ হাজার ৯৬ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৮৭ হাজার ১৩ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৭৪ হাজার ৫৯১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬২ হাজার ১৬৯ টাকায় বিক্রি হয়েছে। 

এনএফ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়