ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

১০০ চামড়া মাত্র ১০ টাকা

ধামইরহাট (নওগাঁ) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
১০০ চামড়া মাত্র ১০ টাকা

ধামইরহাটে কোরবানির পশুর চামড়া নিয়ে বিপাকে পড়েছেন মৌসুমি চামড়া ব‌্যবসায়ীরা। ১০০টি ছাগলের চামড়া মাত্র ১০ টাকায় বিক্রি হয়েছে। একইভাবে গরুর চামড়াও বিক্রি হয়েছে পানির দামে।

সরকারের নির্ধারণ করে দেওয়া মূল্যে পশুর চামড়া বেচা-কেনা না হওয়ায় এমন হয়েছে বলে হতাশা প্রকাশ করেছেন মাঠ পর্যায়ের ব‌্যবসায়ীরা।

মূল‌্য না পাওয়ায় নওগাঁর ধামইরহাট উপজেলা বাজার, আমইতারা বাজারসহ বিভিন্ন স্থানে চামড়া সংগ্রহ করে বিক্রির জন্য নিয়ে আসেন ব‌্যবসায়রা। উপযুক্ত দাম না পাওয়ায় চাপা ক্ষোভ দেখা গেছে ব‌্যবসায়ীদের মাঝে।

আকার ভেদে গরুর চামড়া দুইশ’ থেকে পাঁচশ’ টাকায় কেনা-বেচা হলেও ছাগলের চামড়া মাত্র ১ টাকা থেকে ১০ টাকায় বেচা-কেনা হতে দেখা গেছে। আমইতারা বাজারে ১০০টি ছাগলের চামড়া মাত্র ১০ টাকায় বিক্রি হয়েছে। দাম না পেয়ে অনেকে ছাগলের চামড়া ফেলেও দিয়েছেন।

ছাগলের চামড়া বিক্রি করতে আসা আংগরত গ্রামের জয়নাল আবেদিন ও মহিসর গ্রামের আব্দুর রাজ্জাক ক্ষোভের সাথে বলেন, ‘ছাগলের চামড়া বিক্রি করতে এসে দেখি, মূল্যতো দূরের কথা ব্যবস্যায়ীরা কিনতেই চায় না। তাই চামড়া না বেচেই ফিরে যাচ্ছি।’

ফার্সিপাড়া গ্রামের চামড়া ব্যবস্যায়ী শ্যামল বলেন, ‘আগের বারের চাইতেও এবার গরু-ছাগলের চামড়ার দাম অনেক কম। কিছু গরুর চামড়া কিনেছি কিন্তু খাসি বা ছাগলের চামড়ার চাহিদা না থাকায় কিনছি না।’

অরিন্দম মাহমুদ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়