Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৮ ১৪২৮ ||  ১৪ সফর ১৪৪৩

রাবি সায়েন্স ক্লাবের ৯০০ বৃক্ষরোপণ 

নাজনীন আরা নিশু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ১৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১২:২১, ১৫ সেপ্টেম্বর ২০২১
রাবি সায়েন্স ক্লাবের ৯০০ বৃক্ষরোপণ 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন সায়েন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১ পালিত হচ্ছে। এই কর্মসূচি শুরু হয়েছে ১০ সেপ্টেম্বর, চলবে আগামীকাল ১৬ সেপ্টেম্বর পর্যন্ত। 

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের পক্ষ থেকে নতুন উপাচার্যকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয়।

এসময় উপাচার্য সায়েন্স ক্লাবকে এ ধরনের পরিবেশবান্ধব কর্মসূচি আয়োজনের জন্য সাধুবাদ জানান। পরবর্তী সময়ে ক্লাবটি এ ধরনের আয়োজন আরও করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

কর্মসূচিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.সুলতান-উল-ইসলাম এবং উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী এম জাকারিয়া, ছাত্র উপদেষ্টা সহযোগী অধ্যাপক তারেক নুর, প্রক্টর (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক লিয়াকত আলী, প্রকৌশল অনুষদের অধিকর্তা প্রফেসর ড. মো. একরামুল হামিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উপদেষ্টা রসায়ন বিভাগের অধ্যাপক তারিকুল হাসান, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সভাপতি ড. তানজিমা ইয়াসমিন, স্থায়ী কমিটির সদস্য, ৭ম কার্যনির্বাহী কমিটির মডারেটর ও সদস্যবৃন্দ উপস্থিত ছিল। সায়েন্স ক্লাবের সাধারণ সম্পাদক আবিদ হাসানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের সভাপতি মো. ইসতেহার আলী।

উল্লেখ্য, সায়েন্স ক্লাব ক্যাম্পাসের ড. এম  এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের সামনে সৌন্দর্য বর্ধক প্রায় ৪০০টি ও বধ্যভূমির পাশে কাষ্ঠল, ফলজ, ভেষজ ও ঔষধি প্রায় ৫২০টিরও অধিক বৃক্ষরোপণ করে।  এছাড়াও ক্যাম্পাসে করোনাকালীন সময়ে বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি সম্পন্ন করে।

রাবি সায়েন্স ক্লাব/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়