RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৫ ১৪২৭ ||  ০৪ জমাদিউস সানি ১৪৪২

‘সফরকারীরা ব্রিসবেনে খেলতে পছন্দ করে না’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪০, ১৩ জানুয়ারি ২০২১  
‘সফরকারীরা ব্রিসবেনে খেলতে পছন্দ করে না’

ভারতের বিপক্ষে ব্রিসবেনের গ্যাবায় চতুর্থ ও শেষ টেস্টে স্বাগতিকরা বিশেষ সুবিধা পাবে, বিশ্বাস অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার জশ হ্যাজেলউডের। তার মতে, কোনও সফরকারী দলই এই মাঠে খেলতে পছন্দ করে না।

সিরিজে ১-১ এ সমতায় থেকে আগামী ১৫ জানুয়ারি ব্রিসবেনে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও ভারত। এই স্টেডিয়ামে অজিদের রেকর্ড দুর্দান্ত। কঠিন চ্যালেঞ্জ মাথায় নিয়ে নামতে হবে ভারতকে। ব্রিসবেনে অস্ট্রেলিয়া শেষবার টেস্ট হেরেছিল ১৯৮৮ সালে। তারপর থেকে ৩১ ম্যাচ খেলে ২৪টি জিতেছে। অন্যদিকে ভারত কখনও গ্যাবায় জিততে পারেনি। ৬ ম্যাচ খেলে হেরেছে পাঁচটি।

বার্তা সংস্থা এএপিকে হ্যাজেলউড বলেছেন, গ্যাবায় অসাধারণ রেকর্ডের কারণে অস্ট্রেলিয়া এই ভেন্যুতে খেলতে ভালোবাসে। এই সিমার বলেছেন, ‘সব অস্ট্রেলিয়ানরা সেখানে খেলতে ভালোবাসে। আমাদের যে রেকর্ড সম্ভবত আমরা একধাপ এগিয়ে থাকবো। আমরা জানি, সফরকারী দলগুলো সেখানে খেলতে পছন্দ করে না। সুতরাং মাঠে বল করার আগেই এই বিষয়টি আমাদের সামনে রাখবে। আমি মনে করছি আমরা সফল হবো।’

অন্য সব ভেন্যুর চেয়ে গ্যাবায় খেলা সবচেয়ে বেশি উপভোগ করেন হ্যাজেলউড, ‘খেলার জন্য এটা অসাধারণ জায়গা। এই অস্ট্রেলিয়ান ভেন্যুতে সবসময় আমি সবচেয়ে বেশি খেলা উপভোগ করেছি।’

ভেন্যুতে বাজে রেকর্ডের পাশাপাশি সফরকারীদের জন্য একাদশ বাছাই চ্যালেঞ্জিং। ব্রিসবেন টেস্টের আগে বেশির ভাগ খেলোয়াড় চোট নিয়ে দেশে ফিরে গেছেন। মোহাম্মদ শামি, উমেশ যাদব, লোকেশ রাহুল, হানুমা বিহারি, রবীন্দ্র জাদেজা ও যশপ্রীত বুমরাহ সিরিজের মাঝে চোট পান।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়