ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ পেলেন ঢাবির ১২ শিক্ষার্থী

ক্যাম্পাস সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২০, ৯ জানুয়ারি ২০২২   আপডেট: ২২:২৩, ৯ জানুয়ারি ২০২২
‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ পেলেন ঢাবির ১২ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৯ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় সেরা ১২ শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ দেওয়া হয়েছে।

রোববার (৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন উপাচার্য মো. আখতারুজ্জামান।

সাবেক রাষ্ট্রপতি বিচারপতি সাহাবুদ্দীন আহমদের কন্যা এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রী অধ্যাপক সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক সড়ক দুর্ঘটনায় মারা যান। তাঁর স্মরণে পরিবারের পক্ষ থেকে বিভাগে অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার প্রবর্তন করা হয়।

এবার পুরস্কার পেয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১২ শিক্ষার্থী। তাঁরা হলেন মিলি আক্তার, রিতু কর্মকার, জান্নাতুল ইসলাম, তহুরা তাবাসসুম, সুমাইয়া জাহিদ, মো. তরিকুল ইসলাম, টিপু সুলতান, সাইদুল ইসলাম, তানহা তাসনিম, ফারহানা আক্তার, মোছা. নুসরাত জেবিন ও সুমাইয়া আরেফিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান বলেন, প্রয়াত অধ্যাপক সিতারা পারভীন ছিলেন একজন সৎ, আদর্শবান ও নিবেদিতপ্রাণ শিক্ষক। তার আদর্শ ধারণ করে শিক্ষার্থীদের অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ হতে হবে। তিনি আরও বলেন, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠনে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। করোনা থেকে সুরক্ষা পেতে সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবুল মনসুর আহাম্মদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌসের সঞ্চালনায় এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস অ্যান্ড লিবার্টির পরিচালক ফকরুল আলম বক্তব্য দেন। এতে ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক আহাদুজ্জামান মোহাম্মদ আলী।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়