ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অভিনেতা বাবরকে হারানোর এক বছর

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ২৬ আগস্ট ২০২০   আপডেট: ০৬:৩৫, ২৭ আগস্ট ২০২০
অভিনেতা বাবরকে হারানোর এক বছর

বাবর

ঢাকাই চলচ্চিত্রের খল অভিনেতা ও নির্মাতা বাবর। নায়ক হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করলেও খল অভিনেতা হিসেবে জনপ্রিয়তা পান তিনি।

গত বছরের ২৬ আগস্ট না ফেরার দেশে চলে যান বাবর। তার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চলচ্চিত্র শিল্পী সমিতিতে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান রাইজিংবিডিকে বলেন, এক বছর আগে আমরা বাবর ভাইকে হারিয়েছি। বাবর ভাইকে স্মরণ করে শিল্পী সমিতিতে দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছি।

২০১৯ সালের ২৬ আগস্ট স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাবর। তিনি দীর্ঘদিন গ্যাংরিন (পচন রোগ) রোগে ভুগছিলেন। এছাড়া উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হার্ট ও ফুসফুসের সমস্যাও ছিল এই অভিনেতার।

আমজাদ হোসেন পরিচালিত ‘বাংলার মুখ’ চলচ্চিত্রের মাধ্যমে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন বাবর। খল অভিনেতা হিসেবে বাবরের যাত্রা শুরু রাজ্জাক প্রযোজিত ও জহিরুল হক পরিচালিত ‘রংবাজ’ চলচ্চিত্রের মাধ্যমে। এরপর তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।

‘তেরো গুণ্ডা এক পাণ্ডা’ চলচ্চিত্রে সর্বশেষ অভিনয় করেন তিনি। বাবর ‘দাগী’ নামের একটি চলচ্চিত্র প্রযোজনা করেছেন। এছাড়া পরিচালনা করেছেন ‘দয়াবান’ চলচ্চিত্র। অসুস্থতার কারণে দীর্ঘদিন চলচ্চিত্র থেকে দূরে ছিলেন তিনি।

 

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়