ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অ্যাপে যুক্ত হলো শিক্ষার ১৩০ সেবার প্ল্যাটফর্ম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৮, ২৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২২:৪৯, ২৭ সেপ্টেম্বর ২০২০
অ্যাপে যুক্ত হলো শিক্ষার ১৩০ সেবার প্ল্যাটফর্ম

সরকারি সেবা স্বচ্ছ ও জবাবদিহিতা নিশ্চিত করতে ‘myGov’ অ্যাপে ১৩০ সেবার প্ল্যাটফর্ম উদ্বোধন হয়েছে। এর ফলে সরকারের সেবাগুলো জনগণের হাতের মুঠোয় সহজেই পৌঁছে যাবে।

রোববার (২৭ সেপ্টেম্বর) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অনলাইনে যুক্ত হয়ে এ উদ্বোধন করেন।  মুজিববর্ষ উপলক্ষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এই কার্যক্রমের আয়োজন করে। এতে যুক্ত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। 

এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ডিজিটালাইজেশনের মাধ্যমে সরকারি সেবাগুলোর স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সহজ হয়।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘প্রযুক্তি ব্যবহারে আমাদের মানসিকতার পরিবর্তন জরুরি। বিশেষ করে সেবাদাতার মানসিকতা পরিবর্তন খুব দরকার। সেবাগ্রহীতাকেও জানতে হবে কীভাবে সেবাটি পাওয়া যাবে।’

অনুষ্ঠানে আরও যুক্ত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রশাসন অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী।

'myGov’ অ্যপের এই প্ল্যাটফর্ম ব্যবহার করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের  সব ধরনের সেবা পাওয়া যাবে।  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এই প্লাটফর্মের মাধ্যমে ১৩০ রকমের সেবা দেবে।

হাসান/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়