ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আইইবি’র দায়িত্ব নিলেন নুরুল হুদা ও শাহাদাৎ হোসেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫২, ১০ সেপ্টেম্বর ২০২০  
আইইবি’র দায়িত্ব নিলেন নুরুল হুদা ও শাহাদাৎ হোসেন

নতুন কমিটি দায়িত্ব নিয়েছে

দেশের সবচেয়ে প্রাচীন এবং প্রকৌশলীদের একমাত্র জাতীয় প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর ২০২০, ২১ ও ২২ মেয়াদে প্রেসিডেন্ট হিসেবে প্রকৌশলী মো. নুরুল হুদা এবং সাধারণ সম্পাদক হিসেবে প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শিবলু) দায়িত্ব নিয়েছেন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) আইইবি’র অডিটরিয়ামে স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠানের ৬২তম বার্ষিক সাধারণ সভার মাধ্যমে তারা দায়িত্ব গ্রহণ করেন। 

সভায় সভাপতিত্ব করেন আইইবি’র বিদায়ী প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর। 

সভার শুরুতে আইইবি’র বিদায়ী সাধারণ সম্পাদক (সম্মানী) প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বিগত বছরের আয়, ব্যয়সহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন। এরপর বিগত সময়ে যেসব প্রকৌশলী মারা গেছেন তাদের স্মরণে দোয়া করা হয়।

পরে আইইবি’র ২০২০, ২১, ২২ মেয়াদের জন্য প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন শীবলুর কাছে দায়িত্ব হস্তান্তর করে বিদায়ী কমিটি। 

এ সময় আইইবি চারটি ভাইস-প্রেসিডেন্ট পদে প্রকৌশলী মোহম্মদ হোসেন, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মো. নুরুজ্জামান এবং প্রকৌশলী এস এম মঞ্জুরুল হক মঞ্জু; চারটি সম্মানী সহকারী সাধারণ সম্পাদক পদে, প্রকৌশলী মো. রনক আহসান, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী আবুল কালাম হাজারী এবং প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ দায়িত্ব গ্রহণ করেন। এছাড়া আইইবি’র সাতটি ডিভিশনের কমিটিও দায়িত্ব গ্রহণ করে।

এসময় আইইবি’র বিদায়ী প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, দেশের উন্নয়নে প্রকৌশলীরা সবসময় কাজ করছেন। আজকে যারা আইইবি’র দায়িত্ব নিয়েছেন তারা প্রকৌশলী সমাজের উন্নয়নে কাজ করবেন। একইসঙ্গে বর্তমান সরকারের ভিশন এবং মিশনকে সফল করতে কাজ করে যাবেন।

আইইবি’র বর্তমান প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা বলেন, আগের ধারাবাহিকতায় আইইবিকে সামনের দিকে এগিয়ে নিতে এবং প্রকৌশল সমাজের উন্নয়নের জন্য কাজ করে যাবো। এজন্য আগের মতো সব প্রকৌশলীরা আমাদের পাশে থাকবেন বলে আমার আশা করি।

ঢাকা/হাসান/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়