Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৪ মে ২০২১ ||  চৈত্র ৩১ ১৪২৮ ||  ০১ শাওয়াল ১৪৪২

আইপিএল স্থগিত: বিশেষ ব্যবস্থায় সাকিব-মোস্তাফিজকে ফিরিয়ে আনবে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ৪ মে ২০২১   আপডেট: ১৭:৩২, ৪ মে ২০২১
আইপিএল স্থগিত: বিশেষ ব্যবস্থায় সাকিব-মোস্তাফিজকে ফিরিয়ে আনবে বিসিবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) অনির্দিষ্টকালের জন্য বন্ধ করায় সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে দ্রুত দেশে ফেরাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে বিশেষ ছাড়পত্র নিয়ে দুই ক্রিকেটারদের নিজেদের ব্যবস্থায় দেশে ফেরানোর পরিকল্পনা বিসিবির।

করোনার সংক্রমণ বেড়ে যায় মঙ্গলবার আইপিএল বন্ধ করে আয়োজকরা। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে অংশ নিতে সাকিব ও মোস্তাফিজের ১৮ মে ঢাকায় আসার কথা ছিল। কিন্তু তাদের আগেভাগেই ফেরাবে বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী সুজন মঙ্গলবার দুপুরে রাইজিংবিডিকে বলেন,‘খবরটা মাত্রই দেখলাম আইপিএল বন্ধ। এখনও সাকিব ও মোস্তাফিজের সঙ্গে যোগাযোগ হয়নি। যেহেতু আইপিএল বন্ধ ওখানে থাকার কোনো মানে নেই। সামনে শ্রীলঙ্কা সিরিজও আছে। আমরা সেরা উপায় বের করে ওদের বিশেষ ব্যবস্থায় দেশে ফেরাবো।’

এই মুহূর্তে ভারতের সঙ্গেও ফ্লাইট যোগাযোগ বন্ধ। সে ক্ষেত্রে ভারত থেকে বিশেষ ব্যবস্থায় ফিরতে হবে এই দুই ক্রিকেটারকে। সাকিব বর্তমানে আছে আহমেদাবাদে। মোস্তাফিজ স্ত্রীসহ আছে দিল্লিতে। করোনার অত্যন্ত ঝুঁকিপ্রবণ দেশ থেকে তারা ফিরছে। এজন্য তাদের কোয়ারেন্টাইন নীতিমালা কী হবে তা নিয়েও রয়েছে প্রশ্ন।

কোয়ারেন্টাইন তিন দিনের নাকি ১৪ দিনের হবে তা জানতে এরই মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে বিসিবি। সোমবার নিজামউদ্দীন চৌধুরী বলেন, ‘ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে ফেরত আসা যাত্রীদের জন্য ১৫ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টানের নতুন নীতিমালা নিয়েছে সরকার। এখন এই নীতিতে কি সাকিব ও মোস্তাফিজও পড়ে যান কিনা- সেটা নিয়ে আমরা একটু চিন্তায় আছি। আমরা পুরো ব্যাপারটা সম্পর্কে একটা পরিষ্কার ধারণা পেতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছি। তাদের কাছে পরামর্শ চেয়েছি।’

এদিকে শ্রীলঙ্কা দেশে আজ দেশে ফিরছেন জাতীয় দলের ক্রিকেটাররা। তাদের তিনদিন রুম কোয়ারেন্টাইন করতে হবে। তবে বিসিবির নির্ধারিত হোটেলে করবেন নাকি বাসায় করবেন তা নিয়ে চলছে আলোচনা। প্রাথমিক আলোচনায় ছিল ক্রিকেটাররা হোটেলের করবেন। তবে দেশের বিমানে উঠার আগে প্রত্যেকে করোনা নেগেটিভ সার্টিফিকেট পাওয়ায় নিজ বাসায় কোয়ারেন্টাইন করতে পারেন। 

## মুম্বাইতে আইপিএলের বাকি ম্যাচ, পেছাতে পারে ফাইনাল

## কোয়ারেন্টাইনে দিল্লি ক্যাপিটালসের পুরো দল

## টিকলো না ‘সবচেয়ে নিরাপদ বলয়’, এখনও চলবে আইপিএল?

## করোনা সংক্রমণ: আইপিএল স্থগিত

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়